ভর্তির টাকায় বাবাকে দাফন করা মেয়ের দায়িত্ব নিল উত্তরা ইউনিভার্সিটি 

উত্তরা ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের সদস্য আবিদ আজিজের নেতৃত্বে একটি দল বাড়িতে গিয়ে বীথি আক্তার এবং তাঁর মায়ের সঙ্গে সাক্ষাৎ করেন। এ সময় বীথিকে ইংরেজি বিভাগে অনার্স প্রোগ্রামে বিনা মূল্যে পড়াশোনার ব্যবস্থা করেন তাঁরা
উত্তরা ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের সদস্য আবিদ আজিজের নেতৃত্বে একটি দল বাড়িতে গিয়ে বীথি আক্তার এবং তাঁর মায়ের সঙ্গে সাক্ষাৎ করেন। এ সময় বীথিকে ইংরেজি বিভাগে অনার্স প্রোগ্রামে বিনা মূল্যে পড়াশোনার ব্যবস্থা করেন তাঁরা  © সংগৃহীত

ঢাকার তুরাগে বিস্ফোরণে নিহত গাজী মাজহারুল ইসলামের মেয়ে বীথি আক্তারের পড়াশোনার দায়িত্ব নিয়েছে উত্তরা ইউনিভার্সিটি। বুধবার (১০ আগস্ট) উত্তরা ইউনিভার্সিটির জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানায়, গত শনিবার দুপুরে বীথির বাবা গাজী মাজহারুল ইসলাম ঢাকার উত্তরার তুরাগের রাজাবাড়ি এলাকায় ভাঙারি দোকানে বিস্ফোরণের ঘটনায় দগ্ধ হয়ে মারা যান।

এই ঘটনায় আজ ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের সদস্য আবিদ আজিজ এর নেতৃত্বে একটি টিম বীথী আক্তারের বাড়িতে যায়। সেখানে তার মায়ের সাথে সাক্ষাৎ করেন এবং বিথী আক্তারকে উত্তরা ইউনিভার্সিটির ইংরেজি বিভাগে ৪ বছর মেয়াদী অনার্স প্রোগ্রামে বিনামূল্যে পড়াশোনার ব্যবস্থা করেন। একই সাথে পড়াশোনা চলাকালীন আর্থিক সহযোগিতাসহ সবধরেনর সহযোগিতা দিয়ে পাশে থাকার আশ্বাস দেন।

আরও পড়ুন: জাতীয় বিশ্ববিদ্যালয়ে রিলিজ স্লিপের আবেদন শুরু ১৬ আগস্ট

 এসময় আরও উপস্থিত ছিলেন উত্তরা ইউনিভার্সিটির জনসংযোগ ইনচার্জ প্রদীপ্ত মোবারক।

গত শনিবার দুপুরে বাবার কাছ থেকে ১২ হাজার ৮০০ টাকা নিয়ে উত্তরা ইউনিভার্সিটির ইংরেজি বিভাগে ভর্তি হতে গিয়েছিলেন বীথি। সব আনুষ্ঠানিকতা শেষে যখন টাকা জমা দেবেন, তখনই মুঠোফোনে জানতে পারেন বিস্ফোরণে দগ্ধ হয়েছেন বাবা। বিশ্ববিদ্যালয়ে ভর্তি না হয়েই ছুটে যান হাসপাতালে। রাতেই ঢাকার শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান বাবা। তাঁর দাফনে ব্যয় হয়ে যায় বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য বাবার দেওয়া সেই টাকা। আকস্মিক বাবাকে হারানোয় বিশ্ববিদ্যালয়ে পড়ার স্বপ্নটাও উবে যায় বীথির।


সর্বশেষ সংবাদ