নর্থ সাউথে বেকম্যানস সেকেন্ড ইন্টারন্যাশনালের পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

নর্থ সাউথে বেকম্যানস সেকেন্ড ইন্টারন্যাশনালের পুরস্কার বিতরণী অনুষ্ঠিত
নর্থ সাউথে বেকম্যানস সেকেন্ড ইন্টারন্যাশনালের পুরস্কার বিতরণী অনুষ্ঠিত  © টিডিসি ফটো

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে বেকম্যানস্ সেকেন্ড ইন্টারন্যাশনাল ল্যাঙ্গুয়েজ লীগের পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন কর হয়েছে। শনিবার (২ এপ্রিল) অনুষ্ঠানে ফাইনাল পর্বের বিজয়ীদের হাতে সম্মাননা স্মারক হিসেবে গোল্ড, সিলভার এবং ব্রোঞ্জ মেডেল তুলে দেয়া হয়।

এছাড়াও প্রতিটি ভেন্যু প্রদানকারী প্রতিষ্ঠানের জন্য সম্মাননা ক্রেস্ট, ক্যাম্পাস প্রতিনিধিদেরও ক্রেস্ট প্রদান করা হয়। বেকম্যানসের পৃষ্ঠপোষকতায় এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনা মন্ত্রী মো. এম এ মান্নান।

তিনি নতুন প্রজন্মের ২১ শতাব্দীর শিক্ষার্থীদের ভাষা শিক্ষা গুরুত্ব সম্পর্কে আলোচনা করেন এবং দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান যেগুলো বেকম্যানস্ সেকেন্ড ইন্টারন্যাশনাল ল্যাঙ্গুয়েজ লীগের অংশগ্রহণ করেছে, তাদের প্রতি কৃতজ্ঞতা জানান।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আকিজ বেকারসের পরিচালক এস. কে জামিল উদ্দীন। তিনি আশ্বস্ত করেন ভাষাভিত্তিক এমন আয়োজনে ভবিষ্যতেও তাদের পাশে পাবে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়।

আরও পড়ুন: গুগলে চাকরি পেলেন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সাকিব

এছাড়া নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ডিপার্টমেন্ট অব ইংলিশ এন্ড মডার্ণ ল্যাঙ্গুয়েজেসের চেয়ারম্যান আ ক ম রহমান ভূইয়া, স্কুল অব হিউম্যানিটিস এন্ড সোশ্যাল সার্ভিসের পক্ষ থেকে উপস্থিত ছিলেন প্রফেসর ড. আব্দুর রব খান, ভাইস চ্যান্সেলর অধ্যাপক আতিকুল ইসলাম, প্রো ভাইস চ্যান্সেলর ড. মো. ইসমাইল হোসেন, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মো. আজিম উদ্দীন আহমেদ, কোষাধ্যক্ষ এবিএম রাশেদুল হাসান।

অতিথিরা সকলেই নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় এবং ডিপার্টমেন্ট অফ ইংলিশ এন্ড মর্ডান ল্যাংগুয়েজকে এমন একটি আন্তর্জাতিক মানের ল্যাঙ্গুয়েজ অলিম্পিয়াড আয়োজনের জন্য আন্তরিকভাবে ধন্যবাদ জানান। আয়োজিত অনুষ্ঠানে আরও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, ও অভিজ্ঞ শিক্ষকমন্ডলীরা উপস্থিত ছিলেন।

বিভাগীয় নির্বাচন পর্ব, সেমি ফাইনাল পর্ব এবং ফাইনাল পর্বের সফল পরিসমাপ্তির সাথে সাথে যাত্রা শেষ হলো বেকম্যানস্ সেকেন্ড ইন্টারন্যাশনাল ল্যাঙ্গুয়েজ লীগ-২০২২ এর। ভাষাভিত্তিক দেশের সবথেকে বড় অলিম্পিয়াড বেকম্যানস্ সেকেন্ড ইন্টারন্যাশনাল ল্যাঙ্গুয়েজ লীগ-২০২২। যার আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়েছিল ২০১৯ সালে।

এবছরের বেকম্যানস্ সেকেন্ড ইন্টারন্যাশনাল ল্যাঙ্গুয়েজ লীগ-২০২১ সালের ডিসেম্বরে মাসে শুরু হয়েছিল এবং এই মাসে শেষ হয়েছে। এবারের অংশগ্রহণকারীর সংখ্যা ছিল ছিল মোট ৩০ হাজার। সারা দেশ থেকে, জাতীয় পর্যায়ে ইংরেজি এবং বাংলা বিভাগে মোট অংশগ্রহণকারীর সংখ্যা ছিল ২৯ হাজার জন। অনলাইনে ফারসি, চীনা এবং জার্মান ভাষায় আন্তর্জাতিক পর্যায়ে ১ হাজার জন অংশগ্রহণকারী ছিলেন। পাঁচটি ভাষায় সর্বমোট ৩৬০টি মেডেল দেওয়া হয়।

সারা বাংলাদেশে বিভিন্ন স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সহ সর্বমোট ২৮টি শিক্ষা প্রতিষ্ঠানের সহায়তায়, দেশের ৪০টি জেলা ব্যাপী আয়োজিত প্রায় ৮টি বিভাগ থেকে জাতীয় পর্যায়ে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের নির্বাচন করা হয়েছিল।


সর্বশেষ সংবাদ