শাবিপ্রবি শিক্ষার্থীদের ওপর হামলায় ডিআইইউসাসের নিন্দা

ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ও ডিআইইউসাস এর লোগো
ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ও ডিআইইউসাস এর লোগো   © সংগৃহীত

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) আইআইসিটি ভবনের নিচে সাধারণ শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে পুলিশের গুলি ও টিয়ার শেল নিক্ষেপের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি সাংবাদিক সমিতি (ডিআইইউসাস)।

সোমবার (১৭ জানুয়ারি) ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি সাংবাদিক সমিতির দপ্তর সম্পাদক কাজী ফিরোজ আহমেদ পারভেজ স্বাক্ষরিত এক প্রতিবাদলিপিতে এই ঘটনার নিন্দা জানানো হয়।

আরও পড়ুন: ভেরিফিকেশন চলমান রেখেই সুপারিশপত্র দেয়ার সিদ্ধান্ত

রবিবার রাত ১১টায় এক যৌথ বিবৃতিতে ডিআইইউসাস এর সভাপতি জাফর আহমেদ খান শিমুল ও সাধারন সম্পাদক ওয়াহিদ তাওসিফ মুছা বলেন, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে গতকাল (শনিবার) ক্ষমতাসীন ছাত্র সংগঠন শিক্ষার্থীদের উপর যে হামলা চালিয়েছিল সেখানে সরাসরি শাবির প্রক্টর জড়িত ছিল বলে বিভিন্ন গণমাধ্যমে জানা যায়। সেই হামলার প্রতিবাদে আজ পুনরায় আন্দোলন করার সময় ভিসির মদদে পুলিশ নিয়ে এসে শিক্ষার্থীদের উপর হামলা করা হয়। এর চেয়ে ন্যক্কারজনক ও ঘৃণ্য ঘটনা আর হতে পারে না। যাদের বিশ্ববিদ্যালয়ে নিরাপত্তা দেওয়ার কথা তারাই ক্যাম্পাসে পুলিশ নিয়ে এসে শিক্ষার্থীদের উপর হামলা চালাচ্ছে। অনতিবিলম্বে এই হামলার সুষ্ঠু বিচার দাবি করছি।

আরও পড়ুন: ঢাবিতে শাবিপ্রবি উপাচার্যের কুশপুত্তলিকা দাহ

সাংবাদিক নেতৃবৃন্দ মনে করেন, শিক্ষার্থীদের দাবি আদায়ের পথে বাধা সৃষ্টি করার অধিকার প্রশাসনের নেই। আজকের এই হামলা বাংলাদেশের বিশ্ববিদ্যালয়গুলোর ইতিহাসে চরম লজ্জাকর একটি অধ্যায় হয়ে থাকবে। যে দেশে শিক্ষার্থীই নিরাপদ নয় সেদেশের উন্নয়ন কখনোই সম্ভব নয়। তাই, এই ন্যাক্কারজনক ঘটনার সাথে জড়িত সকলের শাস্তির দাবি জানান তারা।

 


সর্বশেষ সংবাদ