ড্রেনে পড়ে নিখোঁজ আইআইইউসি ছাত্রীর লাশ উদ্ধার

নিখোঁজ হওয়ার পাঁচ ঘন্টা পর সাদিয়ার লাশ উদ্ধার করে ফায়ার সার্ভিস
নিখোঁজ হওয়ার পাঁচ ঘন্টা পর সাদিয়ার লাশ উদ্ধার করে ফায়ার সার্ভিস   © সংগৃহীত

ড্রেনে পড়ে নিখোঁজ হওয়া চট্টগ্রামের আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের (আইআইইউসি) কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের শিক্ষার্থী সেহরিন মাহবুব সাদিয়ার মৃতদেহ পাওয়া গেছে।  

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) রাত ৩ টার সময় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা নগরীর আগ্রাবাদের ড্রেনের নিচ থেকে সাদিয়ার লাশ উদ্ধার করে। এরপর সাদিয়ার স্বজনরা তাকে স্থানীয় ইসলামিয়া হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক জানান, সাদিয়া আগেই মারা গেছেন। 

নিহত সাদিয়া নগরীর বড়পোল এলাকার মোহাম্মদ আলীর মেয়ে। তিনি আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী ছিলেন।

সোমবার (২৭ সেপ্টেম্বর) রাত ১০টার দিকে এক আত্মীয়সহ চশমা কিনে বাসায় ফেরার পথে ডবলমুরিং থানার মাজার গেট এলাকায় ডায়মন্ড রেস্টুরেন্টের বিপরীত পাশের ড্রেনে অসাবধানতাবশত পড়ে গিয়ে নিখোঁজ হন সাদিয়া। 

প্রত্যক্ষদর্শীরা জানায়, খোলা ড্রেনে পড়ে যাওয়ার পরপরই সাদিয়াকে উদ্ধারের চেষ্টা করেন সঙ্গে থাকা তার মামা। কিন্তু ড্রেনের পানিতে বেশ কিছুক্ষণ খোঁজ করার পরও ভাগ্নিকে না পেয়ে তিনি পুলিশকে খবর দেন। পুলিশের কাছ থেকে জেনে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে উদ্ধার অভিযান শুরু করে। পরে মঙ্গলবার রাত ৩টার সময় উদ্ধারকর্মীরা ড্রেনের নিচ থেকে লাশ উদ্ধার করে।

ফায়ার সার্ভিস কর্মকর্তা নিউটন দাশ জানান, দীর্ঘ সাড়ে চার ঘণ্টা চেষ্টা চালিয়ে রাত পৌনে ৩টার দিকে সাদিয়ার মরদেহ উদ্ধার করেন তাদের ডুবুরি দল। সন্ধ্যা থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হওয়ায় ড্রেনে পানি জমে ছিল। তা ছাড়া ড্রেনটিতে ময়লার স্তূপ রয়েছে। তাই উদ্ধারকাজে বেগ পেতে হয়েছে।


সর্বশেষ সংবাদ