‘শিক্ষার্থী সহায়তা ফান্ড’ চলমান রাখার ঘোষণা ব্রাক বিশ্ববিদ্যালয়ের

  © ফাইল ফটো

দেশে চলমান কভিড-১৯ পরিস্থিতির কারণে বেসরকারি ব্রাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য গঠিত ‘শিক্ষার্থী সহায়তা ফান্ড’ চলমান রাখার ঘোষণা দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সে লক্ষ্যে চলমান ‘শিক্ষার্থী সহায়তা ফান্ড’র পরিমাণ বৃদ্ধি করেছে তারা।

জানা গেছে, করোনার ফলে সৃষ্ট পরিস্থিতিতে গত মে মাসে সামার সেমিস্টারের ক্ষতিগ্রস্থ শিক্ষার্থীদের সহায়তার জন্য ১৫ কোটির (১.৮ মিলিয়ন মার্কিন ডলার) ‘স্টুডেন্ট অ্যাসিসটেন্স ফান্ড’ গঠন করে কর্তৃপক্ষ। সেটি বৃদ্ধি করে ২৩ কোটি (২.৭ মিলিয়ন মার্কিন ডলার) টাকা করা হয়েছে।

এছাড়া প্রত্যেক শিক্ষার্থী নন-টিউশন ফির ক্ষেত্রে পূর্ণ ওয়েভার ও ১০ শতাংশ টিউশন স্কলারশিপ সুবিধা পাবেন। বিশেষ ক্ষেত্রে ১০ থেকে শুরু করে পূর্ণ টিউশন স্কলারশিপ পাওয়ারও সুযোগও থাকবে বলে জানিয়েছে ব্রাক বিশ্ববিদ্যালয়।

এদিকে করোনা মহামারিতে শিক্ষা কার্যক্রম স্বাভাবিক রাখতে দেশের প্রথম বিশ্ববিদ্যালয় হিসেবে গত জুনে হার্ভার্ড-এমআইটি বিশ্ববিদ্যালয়ের আদলে ‘বিউইএক্স’ নামে বিশ্বমানের নিজস্ব ইন-হাউজ অনলাইন লার্নিং প্লাটফর্ম তৈরি করে ব্র্যাক ইউনিভার্সিটি। নতুন সেমিস্টারেএই প্লাটফর্মের আরও উন্নতি সাধন করার ঘোষণা দিয়েছেন বিশ্ববিদ্যালটির উপাচার্য প্রফেসর ভিনসেন্ট চ্যাং।


সর্বশেষ সংবাদ