রুম্পা হত্যা বিচার দাবি মানারাত শিক্ষার্থীদের

শিক্ষার্থীদের মানববন্ধন
শিক্ষার্থীদের মানববন্ধন  © টিডিসি ফটো

‘ধর্ষকের রেহাই নাই, রুম্পা হত্যার বিচার চাই’ এই স্লোগানকে সামনে রেখে রাজধানীর বেসরকারি বিশ্ববিদ্যালয় মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (এমআইইউ) রুবাইয়াত শারমিন রুম্পা হত্যার বিচারের দাবিতে মানববন্ধন করে শিক্ষার্থীরা। এসময় শিক্ষার্থী রুম্পা হত্যার বিচার দাবি করেন।

রবিবার (৮ ডিসেম্বর) আশুলিয়ায় বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসের প্রধান ফটকের সামনে এ কর্মসূচীর পালন করা হয়। মানববন্ধনে বিভিন্ন ব্যাচের অর্ধশতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী সাইফুল্লাহ ফাহাদ বলেন, ‘স্ট্যামর্ফোড বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রুম্পাকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে। আমরা সেটাকে অযথাই বলছি না। মেডিকেল পরীক্ষা এটাই বলে তাকে ধর্ষণের পর হত্যা করাই হয়েছে। আমাদের আজকের এই মানববন্ধন, আমরা তার সঠিক বিচার চাই।’

ফারহানা চৌধুরী বলেন, ‘শুধু রুম্পাই না, আমাদের দেশে প্রতিনিয়ত ধর্ষণের মত ঘটনা অহরহ ঘটছে। কে জানে কালকে কে ভিকটিম হতে পারে। আমি হতে পারি, আমার বোন হতে পারে। আমরা শুধু সুষ্ঠ বিচার চাই, যাতে পরবর্তীতে যারা এসব কাজ করবে, তারা যেন উপযুক্ত শিক্ষা পেতে পারে এবং এটাই আমাদের চাওয়া।

এছাড়াও বক্তব্য দেন, বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী আবু বক্কর, সোলেমান, ফয়সাল, মোরশেদ, নুসরাতসহ আরও বেশ কয়েকজন শিক্ষার্থী। এসময় দেশের সব বিচার বহির্ভূত হত্যা নির্যাতনের সুষ্ঠ বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন তারা।


সর্বশেষ সংবাদ