আন্দোলনে এসে ব্র্যাকের রেজিস্ট্রার বললেন— আক্রমণ হলে মেইন গেট খুলে দেবো

আন্দোলনে উপস্থিত ব্র্যাক ইউনিভার্সিটির রেজিস্ট্রার ড. ডেভিড ডাউল্যান্ড
আন্দোলনে উপস্থিত ব্র্যাক ইউনিভার্সিটির রেজিস্ট্রার ড. ডেভিড ডাউল্যান্ড  © সংগৃহীত

কোটা সংস্কারের দাবিতে রাজধানীর বাড্ডা এলাকায় সড়ক অবরোধ করেছেন ব্র্যাক ইউনিভার্সিটির শিক্ষার্থীরা। আজ মঙ্গলবার সকালে সাড়ে ১০টার দিকে তারা বাড্ডা এলাকায় তাদের ক্যাম্পাসের সামনের সড়ক অবরোধ করেন। এরপর কয়েক ঘণ্টা তারা সেখানে অবস্থান করে দুপুরের পর চলে যায়।

এদিকে, এই অবরোধ কর্মসূচি চলাকালীন সময়ে আন্দোলনকারীদের সঙ্গে ঘটনাস্থলে গিয়ে দেখা করেছেন ব্র্যাক ইউনিভার্সিটির রেজিস্ট্রার ড. ডেভিড ডাউল্যান্ড। এসময় তাদের দাবি বিষয়ে সংহতি প্রকাশ করে বলেছেন, আমি তোমাদের দাবি আদায়ের কর্মসূচির বিষয়ে উৎসাহ প্রদান করছি। তবে তোমরা নিরাপদে থেকো।

তিনি আরও বলেন, এই কর্মসূচিতে কোনো ধরনের আক্রমণ হলে আমি প্রধান ফটক খুলে দেবো। বাকিটা আমাদের নিরাপত্তা কর্মীরা দেখবে, তোমরা চিন্তা করো না। পরে আন্দোলনে থাকা একাধিক শিক্ষার্থী বিষয়টি নিশ্চিত করেছেন।

কোটা সংস্কারের দাবিতে ১ জুলাই থেকে শিক্ষার্থীরা আন্দোলন করছেন। গতকাল সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগের দফায় দফায় সংঘর্ষ হয়। আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর দফায় দফায় হামলা চালায় ছাত্রলীগ। রাত নয়টা পর্যন্ত চলা সংঘর্ষ ও পাল্টাপাল্টি ধাওয়ায় রণক্ষেত্রে পরিণত হয় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস।

এ ছাড়া জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়েও রাতভর হামলা ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। ছাত্রলীগের হামলা থেকে বাঁচতে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবন চত্বরে আশ্রয় নেন। শিক্ষার্থীরা বলেছেন, সেখানে তাঁদের ছাত্রলীগ পেটায়। পুলিশের সঙ্গেও সংঘর্ষ হয়। পরে শিক্ষার্থীরা ছাত্রলীগকে ধাওয়া দেয়।


সর্বশেষ সংবাদ