এআইইউবি এবং পুলিশ স্টাফ কলেজের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

  © সংগৃহীত

আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ (এআইইউবি) একটি স্বনামধন্য বেসরকারি বিশ্ববিদ্যালয় হিসেবে বাংলাদেশের উচ্চ শিক্ষার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। গত ১১ জুলাই বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে এআইইউবি ও পুলিশ স্টাফ কলেজ বাংলাদেশ (পিএসসি) এর মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। 

এই সমঝোতা স্মারকের ফলে দুটি প্রতিষ্ঠানের মধ্যে শিক্ষা, গবেষণা এবং উন্নয়নের সুযোগ বৃদ্ধি পাবে। সমঝোতা স্মারক স্বাক্ষরের মাধ্যমে এআইইউবি’র একাডেমিক স্ট্র্যাটেজিক প্ল্যান ২০২৩-৩৩ কে প্রতিফলিত করে যার লক্ষ্য মানসম্পন্ন শিক্ষা, গবেষণা এবং উদ্ভাবনের মাধ্যমে বাংলাদেশকে একটি জ্ঞানের কেন্দ্রে পরিণত করা। সমঝোতা স্মারক স্বাক্ষরের ফলে দুটি প্রতিষ্ঠানের মধ্যে উচ্চশিক্ষার ক্ষেত্রে সহযোগিতার দ্বার উন্মোচিত হলো। এর মাধ্যমে বাংলাদেশ পুলিশ ও তাদের পরিবারের সদস্যবৃন্দ এআইইউবিতে উচ্চশিক্ষা এবং গবেষণার ক্ষেত্রে বিশেষ সুবিধা লাভ করবে। পুলিশ স্টাফ কলেজ বাংলাদেশের পক্ষে পুলিশ স্টাফ কলেজের ডিরেক্টর ড. মল্লিক ফকরুল ইসলাম, বিপিএম, পিপিএম ও আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ (এআইইউবি) এর পক্ষে ভাইস চ্যান্সেলার অধ্যাপক ড. সাইফুল ইসলাম সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। এসময় এআইইউবি প্রতিষ্ঠাতা সদস্য ড. হাসানুল এ. হাসান, প্রতিষ্ঠাতা সদস্য ও ভাইস চেয়ারম্যান নাদিয়া আনোয়ার, প্রো-ভাইস চ্যান্সেলার অধ্যাপক ড. মো. আব্দুর রহমান, পরিচালক (অর্থ ও হিসাব) খন্দকার সাব্বির মো. কবির, পুলিশ স্টাফ কলেজ বাংলাদেশ এর ভাইস রেক্টর ও ডিআইজি রেজাউল হক রেজা উপস্থিত ছিলেন। এ ছাড়াও অনুষ্ঠানে পুলিশ স্টাফ কলেজের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং এআইইউবি এর ডিন, শিক্ষক ও উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এ অনুষ্ঠানে পুলিশ স্টাফ কলেজে বাংলাদেশ এর ডিরেক্টর ও অতিরিক্ত আইজি ড. মল্লিক ফকরুল ইসলাম তার বক্তৃতায় দেশের উন্নয়ন, মানসম্মত শিক্ষা ও সামাজিক মূল্যবোধ বৃদ্ধিতে পুলিশ বাহিনীর অঙ্গীকারের ওপর জোর দেন। তিনি এআইইউবি-এর মান সম্মত শিক্ষার পরিবেশ সন্তোষ প্রকাশ করেন এবং সমঝোতা স্মারক স্বাক্ষরের ফলে পুলিশ সদস্যর উচ্চশিক্ষা অর্জনের বিষয়ে আশাবাদ ব্যক্ত করেন। তিনি আরও বলেন, এআইইউবি এবং পুলিশ সদস্য একত্রিত হয়ে দেশের উন্নয়নে অংশীদার হিসেবে কাজ করবে। এআইইউবির ভাইস চ্যান্সেলার অধ্যাপক ড. সাইফুল ইসলাম বলেন, এআইইউবি এবং পুলিশ স্টাফ কলেজ বাংলাদেশ এর মধ্যে এই ধরনের সমঝোতা স্মারক সম্পাদনের ফলে উভয় প্রতিষ্ঠানই পারস্পারিকভাবে শিক্ষার উন্নয়নে বলিষ্ট ভূমিকা রাখবে। অনুষ্ঠান শেষে পুলিশ স্টাফ কলেজের প্রতিনিধিবৃন্দ এআইইউবি ক্যাম্পাস পরিদর্শন করেন।

 

সর্বশেষ সংবাদ