বিইউবিটিতে শিক্ষকতা পেশায় নিজস্ব বৈশিষ্ট্য সৃষ্টি শীর্ষক সেমিনার 

সেমিনার অনুষ্ঠান
সেমিনার অনুষ্ঠান  © টিডিসি ফটো

বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজিতে (বিইউবিটি) শিক্ষকতা পেশায় নিজস্ব বৈশিষ্ট্য সৃষ্টি শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৯ জুলাই) শিক্ষকদের পেশাগত দক্ষতার উন্নয়ন এবং তার বাস্তবায়নে করণীয় বিষয়ে এ সেমিনার অনুষ্ঠিত হয়। 

সেমিনারে মুখ্য আলোচক ও রিসোর্স পারসন হিসেবে উপস্থিত ছিলেন আমেরিকার পারডু বিশ্ববিদ্যালয় ফোর্ট ওয়েনের জীববিদ্যার বাংলাদেশি বংশোদ্ভূত অধ্যাপক ড. আহমদ মোস্তফা। এসময় তিনি শিক্ষকদের জীবনব্যাপী জ্ঞান অর্জন, নতুন জ্ঞান আবিষ্কার ও বিনিময়, গবেষণা এবং নিজস্ব কলাকৌশল আয়ত্তে এনে শিক্ষাদান পদ্ধতি সাজানোর বিষয়ে গুরুত্বারোপ করেন।

তিনি বলেন, ‘শিক্ষক একজন অনন্য সাধারণ ব্যক্তিত্ব যিনি শিক্ষার্থীদের গবেষণায় উৎসাহ প্রদান, মূল্যবোধ সৃষ্টি এবং ইতিবাচক মানসিক পরিবর্তন ঘটানোর মাধ্যমে তাদের জীবন গঠনে ভূমিকা পালন করেন।’ 

সেমিনারে স্বাগত বক্তব্য প্রদান করেন বিইউবিটির উপ-উপাচার্য (উপাচার্য চলতি দায়িত্ব) অধ্যাপক ড. মো. আলী নূর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিইউবিটি ট্রাস্টের সদস্য ও উপদেষ্টা অধ্যাপক মো. আবু সালেহ এবং সভাপতিত্ব করেন বিইউবিটির ব্যবসা অনুষদের ডিন অধ্যাপক ড. সৈয়দ মাসুদ হোসেন । 

এছাড়াও বিইউবিটির বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, রেজিস্ট্রার, বিভাগীয় প্রধানসহ সকল শিক্ষক এবং উচ্চপদস্থ কর্মকর্তারা সেমিনারে উপস্থিত ছিলেন। সেমিনারটি সার্বিকভাবে তত্ত্বাবধান করেন বিইউবিটির ক্যারিয়ার গাইডেন্স, কাউন্সেলিং এবং ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স অফিসের ডাইরেক্টর ড. মোহাম্মদ মাসুদুর রহমান।

 

সর্বশেষ সংবাদ