হিটস্ট্রোকে প্রাণ গেল নর্থ সাউথ ছাত্র ইশতিয়াক তূর্যের

নর্থ সাউথ ইউনিভার্সিটির লোগো
নর্থ সাউথ ইউনিভার্সিটির লোগো  © টিডিসি ফটো

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ইশতিয়াক ওয়ারেছ তূর্য নামে এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। তীব্র তাপদাহে হিটস্ট্রোকে তিনি মারা যান। মঙ্গলবার (২৩ এপ্রিল) রাত ৯টার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষক সাকিব রহমান তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

তূর্য বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের ২০২তম ব্যাচের শেষ বর্ষের শিক্ষার্থী ছিলেন। তার গ্রামের বাড়ি সিরাজগঞ্জের কাজীপুরে। তূর্যের বাবা ওয়াহিদুজ্জামান মিনুও একজন শিক্ষক। তিনি আফজাল হোসেন মেমোরিয়াল ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক। বাবার একমাত্র সন্তান ছিলেন তূর্য।

গতকাল মঙ্গলবার রাতে ঢাকায় তূর্যের মৃত্যুর পর তাকে আজ বুধবার সকালে নিজ জেলা সিরাজগঞ্জে নিয়ে যাওয়া হয়েছে। তার নামাজে জানাজা যোহরের নামাজের পর সিরাজগঞ্জ আলিয়া মাদ্রাসা মাঠে অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন: বন্ধুদের সঙ্গে সুইমিংপুলে গোসল করতে গিয়ে ঢাবি ছাত্রের মৃত্যু

ইশতিয়াকের মৃত্যুতে দুঃখ প্রকাশ করে শিক্ষক সাকিব রহমান বলেন, এই বয়সের একজন সন্তানের লাশ কাঁধে নেওয়াটা পরিবারের জন্য যে কী পরিমাণের কষ্টকর হতে পারে, সেটা কল্পনা করা যায় না।

এদিকে, তীব্র তাপপ্রবাহের মধ্য গত ২১ এপ্রিল থেকে অনলাইনে ক্লাস নিচ্ছে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়। আগামী ২৭ এপ্রিল পর্যন্ত বিশ্ববিদ্যালয়টির অনলাইন ক্লাস চলমান থাকবে।

বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, ‘দেশে চলমান তাপপ্রবাহের কারণে শিক্ষার্থীদের স্বাস্থ্য-নিরাপত্তায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’ তূর্যসহ বিশ্ববিদ্যালয় সব শিক্ষার্থী এই সময়ে বাসায় বসে অনলাইনে ক্লাস করছিলেন।


সর্বশেষ সংবাদ