‘কবিতা হোক সমাজ পরিবর্তনের হাতিয়ার’

আইএসইউতে অনুষ্ঠিত হয়েছে কবি এসএম ওয়ালিউর রহমানের
আইএসইউতে অনুষ্ঠিত হয়েছে কবি এসএম ওয়ালিউর রহমানের "মন কাঁদে মাটির টানে" এর পাঠ উন্মোচন অনুষ্ঠান  © টিডিসি ফটো

‘কবিতা হোক সমাজ পরিবর্তনের হাতিয়ার’ এ প্রতিপাদ্যে ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটিতে (আইএসইউ) অনুষ্ঠিত হয়েছে কবি এসএম ওয়ালিউর রহমানের "মন কাঁদে মাটির টানে" এর পাঠ উন্মোচন অনুষ্ঠান। বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের মহাখালী ক্যাম্পাসে এ আয়োজন অনুষ্ঠিত হয়।

এ সময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইএসইউ উপাচার্য প্রফেসর ড. আব্দুল আউয়াল খান, বোর্ড অব ট্রাস্ট্রিজের সদস্য হাসনাত মোশাররফ, ভারপ্রাপ্ত ট্রেজারার এইচ. টি. এম. কাদের নেওয়াজ। এছাড়াও রেজিস্ট্রার মো. ফাইজুল্লাহ কৌশিকসহ বিভিন্ন প্রোগ্রামের চেয়ারপার্সন, শিক্ষক-শিক্ষিকা ও প্রশাসনিক কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন ।

কবি এসএম ওয়ালিউর রহমান বলেন, যমুনা পাড়ের মানুষ হিসেবে নদী-ঢেউ, মাঝিমাল্লা যমুনার জলে রুপালি চাঁদ, পাখির কলতান, ভাঙ্গা-গড়ার এপার ওপার শৈশব থেকে মিশে আছে তার প্রাণে। সেসব সাজানো গোছানো, হারানো-তাড়ানো অনুভূতি আর ভালোলাগা থেকেই কবিতা লেখার এই চেষ্টা।

বক্তারা বলেন, কবিতা মানুষের মনে আনন্দের খোরাক যোগায়। যুগে যুগে কবিতা মানুষকে অনুপ্রাণিত করেছে, সমাজ পরিবর্তনের হাতিয়ার হিসেবেও কাজ করেছে। "মন কাঁদে মাটির টানে" বইয়ের লেখককে ধন্যবাদ জানিয়ে এই ধরনের সৃষ্টিশীল কাজের সাথে যারা যুক্ত হবেন, তাদের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন বক্তারা।


সর্বশেষ সংবাদ