তিস্তা ইউনিভার্সিটির নতুন উপাচার্য অধ্যাপক আবুল কাশেম

তিস্তা ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ আবুল কাশেম
তিস্তা ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ আবুল কাশেম  © সংগৃহীত

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) প্রাক্তন উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ আবুল কাশেমকে রংপুরের তিস্তা ইউনিভার্সিটির উপাচার্য পদে নিয়োগ দেওয়া হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের বেসরকারি বিশ্ববিদ্যালয়-১ শাখার প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, রাষ্ট্রপতি ও চ্যান্সেলর এঁর অনুমোদনক্রমে বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন, ২০১০ এর ধারা ৩১ (১) অনুযায়ী হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) প্রাক্তন উপাচার্য ড. মুহাম্মদ আবুল কাশেমকে রংপুরের তিস্তা ইউনিভার্সিটির উপাচার্য পদে নিয়োগ দেওয়া হয়েছে।

আরো পড়ুন: এইচএসসির ফল পেয়েই বিশ্ববিদ্যালয়ের ভর্তিযুদ্ধ, যা জানা জরুরি

উপাচার্য পদে তাঁর নিয়োগের মেয়াদ হবে যোগদানের তারিখ হতে চার বছর। তবে রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজনে যে কোনো সময় এ নিয়োগ আদেশ বাতিল করতে পারবেন। তিনি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কর্তৃক নির্ধারিত বেতনভাতা প্রাপ্য হবেন এবং পদ সংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন।

তিনি বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন, ২০১০ অনুযায়ী দায়িত্ব পালন করবেন। জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে বলে উপসচিব ড. মো. ফরহাদ হোসেন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।


সর্বশেষ সংবাদ