হরতালে নর্থ সাউথ-ব্র্যাকসহ একাধিক বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ক্লাস বন্ধ

নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ কেন্দ্র করে সংঘর্ষ
নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ কেন্দ্র করে সংঘর্ষ  © সংগৃহীত

রোববারে (২৯ অক্টোবর) সারাদেশে বিএনপি-জামায়াতের ডাকা হরতালের কারণে নর্থ সাউথ ও ব্র্যাক ইউনিভার্সিটিসহ একাধিক বেসরকারি বিশ্ববিদ্যালয়ে সশরীরে ক্লাস বন্ধ ঘোষণা করা হয়েছে। তাছাড়া কিছু বিশ্ববিদ্যালয়ে ক্লাস সাসপেন্ড করা হয়েছে।

আজ শনিবার (২৮ অক্টোবর) রাতে সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়গুলোর অফিশিয়াল বিজ্ঞপ্তি, ফেসবুক পেজ, মুঠোফোনের এসএমএস এবং ই-মেইলের মাধ্যমে শিক্ষার্থীদের বিষয়টি জানিয়ে দেয়া হয়েছে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত নর্থ সাউথ ইউনিভার্সিটি, ব্র্যাক ইউনিভার্সিটি, ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, সাউথইস্ট ইউনিভার্সিটি, ইউরোপিয়ান ইউনিভার্সিটি, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, আর পি সাহা বিশ্ববিদ্যালয়, নর্দান ইউনিভার্সিটি, বরেন্দ্র বিশ্ববিদ্যালয়, ইস্টার্ন ইউনিভার্সিটির ক্লাস সাসপেন্ড/সশরীরে ক্লাস বন্ধের তথ্য পাওয়া গেছে।

জানা গেছে, আজ রাজধানীর ঢাকার নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ কেন্দ্র করে পাল্টাপাল্টি ধাওয়া, সংঘর্ষ, কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ ও আগুন দেওয়ার ঘটনা ঘটে। এতে এক পুলিশ সদস্যসহ অন্তত দুজন নিহত হন। বিএনপির মহাসমাবেশও পণ্ড হয়ে গেছে। এ ঘটনার জেরে বিকেলে দলটি রোববার সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে। পরে সন্ধ্যায় হরতাল ডেকেছে বাংলাদেশ জামায়াতে ইসলামীও।


সর্বশেষ সংবাদ