ড্যাফোডিল অ্যালামনাই ওয়েলফেয়ার ও উদ্যোক্তা উন্নয়নের জন্য ১০ মিলিয়ন ডলার ফান্ডিং

  © সংগৃহীত

ড্যাফোডিল অ্যালামনাই অস্ট্রেলিয়ার পুনর্মিলনীতে বিশ্বব্যাপী ড্যাফোডিল অ্যালামনাইদের সমন্বিত অবদানের মাধ্যমে ১০ মিলিয়ন ডলারের একটি ক্রাউডফান্ড প্রতিষ্ঠার ঘোষণা দিয়েছেন ড্যাফোডিল ফ্যামিলি চেয়ারম্যান ড. মো: সবুর খান। যা বিশ্বব্যাপী ছড়িয়ে ছিটিয়ে থাকা অনাবাসিক ড্যাফোডিল অ্যালামনাইদের কল্যাণ, চাকরি নির্ধারণ এবং উদ্যোক্তা উন্নয়নে নিবেদিত হবে। রবিবার (২৪ সেপ্টেম্বর) অস্ট্রেলিয়ার সিডনিতে অনুষ্ঠিত ড্যাফোডিল অ্যালামনাই অস্ট্রেলিয়ার পুনর্মিলনীতে তিনি এই ঘোষণাটি দেন।

পুনর্মিলনীতে বিভিন্ন ব্যাচের ১৫০ জন ড্যাফোডিলের প্রাক্তন শিক্ষার্থী এবং তাদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন, যারা গবেষণা এবং ব্যবসার মতো ক্ষেত্রে দক্ষতা অর্জন করেছেন। অনুষ্ঠানে বিশেষ অতিথিদের মধ্যে ড্যাফোডিল ফ্যামিলির চেয়ারম্যান ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. মো: সবুর খান, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড: এম লুৎফর রহমান এবং ড্যাফোডিল ফ্যামিলির প্রধান নির্বাহী কর্মকর্তা ড: মোহাম্মদ নুরুজ্জামান উপস্থিত ছিলেন।

ইভেন্ট চলাকালীন ড্যাফোডিল পরিবারের চেয়ারম্যান ড. মো: সবুর খান আনুষ্ঠানিকভাবে অনাবাসিক ড্যাফোডিল অ্যালামনাই (এনআরডিএ) উদ্বোধন করেন, বিদেশে বসবাসরত ড্যাফোডিলের প্রাক্তন শিক্ষার্থীদের কৃতিত্বের স্বীকৃতি ও উদযাপন করেন। অস্ট্রেলিয়ার এই সমাবেশটি বিভিন্ন দেশে অনুষ্ঠিত সফল ড্যাফোডিল প্রাক্তন ছাত্রদের পুনর্মিলনের একটি সিরিজের অংশ, যা ড্যাফোডিল পরিবারের মধ্যে স্থায়ী বন্ধনকে সুদৃঢ় ভিত্তির উপর দাঁড় করাবে। অনুষ্ঠানের প্রধান মুহূর্তটি ছিল ড্যাফোডিল গ্লোবাল অ্যালামনাই কর্তৃক ১০ মিলিয়ন ডলারের ক্রাউডফান্ডের ঘোষণা, যার লক্ষ্য বিশ্বব্যাপী ড্যাফোডিলের প্রাক্তন ছাত্রদের ক্ষমতায়ন করা। এই তহবিল কল্যাণমূলক উদ্যোগ এবং উদ্যোক্তাদের প্রচেষ্টাকে সমর্থন করবে এবং ড্যাফোডিল সম্প্রদায়ের মধ্যে উদ্ভাবনকে উৎসাহিত করবে।

অস্ট্রেলিয়া-ভিত্তিক প্রাক্তন ছাত্ররা এই উচ্চাভিলাষী উদ্যোগটি শুরু করতে ৫০ মিলিয়ন বাংলাদেশী টাকা অবদানের মাধ্যমে একটি চিত্তাকর্ষক উদাহরণ স্থাপন করেছে, তাদের সহযোগী প্রাক্তন ছাত্রদের কল্যাণ ও উন্নয়নের প্রতি তাদের অঙ্গীকার প্রদর্শন করেছে। ডঃ মোঃ সবুর খান বিশ্বব্যাপী ড্যাফোডিল প্রাক্তন ছাত্র সম্প্রদায়ের দৃঢ় সমর্থন এবং উৎসর্গের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি  জোর দিয়ে বলেন যে এই ক্রাউডফান্ড একটি ইতিবাচক প্রভাব ফেলতে, একটি ভাগ করা দৃষ্টিভঙ্গি এবং সংকল্পের প্রতিনিধিত্ব করে। এই ক্রাউডফান্ডের প্রতিষ্ঠা ড্যাফোডিলের প্রাক্তন ছাত্রদের ইতিহাসে একটি উল্লেখযোগ্য মাইলফলক, যা ইতিবাচক পরিবর্তন এবং উদ্ভাবনের জন্য তাদের প্রতিশশ্রুতি প্রদর্শন করে।


সর্বশেষ সংবাদ