এশিয়ান ইউনিভার্সিটি

দুর্নীতি বন্ধে কী কী পদক্ষেপ নেওয়া হয়েছে জানতে চায় ইউজিসি

এশিয়ান ইউনিভার্সিটি ও ইউজিসি
এশিয়ান ইউনিভার্সিটি ও ইউজিসি  © ফাইল ফটো

বেসরকারি এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের দুর্নীতি বন্ধে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশ অনুসারে কি পদক্ষেপ নেওয়া হয়েছে তা জানতে চেয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে চিঠি পাঠানো হয়েছে। আগামী ৫ কার্যদিবসের মধ্যে চিঠির জবাব দিতে বলা হয়েছে।

গত ২০ আগস্ট বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখার পরিচালক ওমর ফারুখ স্বাক্ষরিত এ সংক্রান্ত চিঠি এশিয়ান ইউনিভার্সিটিতে পাঠানো হয়।

চিঠিতে বলা হয়েছে, এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর বিভিন্ন অনিয়মের বিষয়ে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সুপারিশ অনুযায়ী কী কী পদক্ষেপ/ব্যবস্থা গ্রহণ করা হয়েছে তা আগামী পাঁচ কর্মদিবসের মধ্যে কমিশনকে অবহিত করার জন্য নির্দেশনা প্রদান করা হলো।

ইউজিসি বলছে, বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন, ২০১০ এর ৪৬(৬) ধারায় "সরকার ও কমিশন সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ের আর্থিক ও প্রশাসনিক স্বচ্ছতা ও শৃংখলা নিশ্চিতকরণ এবং শিক্ষার মান উন্নয়নের জন্য যেরূপ উপযুক্ত বিবেচনা করিবে সেরূপ ব্যবস্থা গ্রহণের জন্য প্রয়োজনীয় নির্দেশ প্রদান করিতে পারিবে এবং উক্ত বিশ্ববিদ্যালয় উক্ত নির্দেশ অনুযায়ী উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করিবে" মর্মে উল্লেখ আছে।


সর্বশেষ সংবাদ