ক্লাস বন্ধ রেখে উকুন খোঁজা: সব সহকারী শিক্ষা কর্মকর্তাদের বদলি

প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক
প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক  © সংগৃহীত

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলা শিক্ষা অফিসের সব সহকারী শিক্ষা কর্মকর্তাকে বদলি করা হয়েছে। তবে তাদের কোথায় বদলি করা হয়েছে সেই তথ্য এখনো জানা যায়নি। মঙ্গলবার প্রাথমিক ও গণশিক্ষা অধিদফতরের মহাপরিচালক (ডিজি) আলমগীর মোহাম্মাদ মনছুরুল আলম এই বদলির আদেশ দেন।

বদলি হওয়া সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তারা হলেন- মো. আল মাহমুদ, রবিউল করিম, ইশরাত জাহান ওরেসি, আনিসুজ্জামান, জাহাঙ্গীর আলম, আবু সাঈদ ও আশরাফ আলী।

গত ৭ ও ৯ এপ্রিল উল্লাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. উজ্জল হোসেন বেশ কয়েকটি বিদ্যালয় পরিদর্শনে যান। পরিদর্শনকালে অধিকাংশ বিদ্যালয়ের বেশিরভাগ শিক্ষককে অনুপস্থিত পান। কোনো কোনো বিদ্যালয়ে শিক্ষককে স্কুলের বারান্দায় বসে অন্য নারীর সহযোগিতায় চুলের বেণি বেঁধে নিতে ও শিক্ষার্থীদের দিয়ে উকুন বেছে নিতে দেখেন। বিদ্যালয়ে শিক্ষকদের অনুপস্থিতিতে ইউএনও শ্রেণিকক্ষে পাঠদান করেন। এর পরিপ্রেক্ষিতে এই বদলির আদেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন- ছেলের ধর্ষণের শিকার গৃহপরিচারিকাকে অন্যত্র বিয়ে দিলেন প্রধান শিক্ষিকা

সিরাজগঞ্জ জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আমিনুল ইসলাম মণ্ডল, উল্লাপাড়ায় সাত জন সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা কর্মরত ছিলেন। এখানে উপজেলা শিক্ষা কর্মকর্তা না থাকায় বেশ কিছু দিন ধরে আল মাহমুদ ভারপ্রাপ্ত শিক্ষা কর্মকর্তার দায়িত্ব পালন করে আসছিলেন। উল্লাপাড়ায় মোট ২৭৮টি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। আগামী ১৮ তারিখের মধ্যে বদলি হওয়া সব কর্মকর্তাকে নতুন কর্মস্থলে যোগ দিতে বলা হয়েছে।

ভারপ্রাপ্ত উপজেলা শিক্ষা কর্মকর্তার দায়িত্ব পালন করা আল মাহমুদ বলেন, বদলির আদেশের একটি কপি এসেছে বলে সন্ধ্যার দিকে জেনেছি। তবে কাকে কোথায় দেওয়া হয়েছে সেটা এই মুহূর্তে বলতে পারছি না।


সর্বশেষ সংবাদ