স্কুলের খেলার মাঠের উপর দিয়ে রাস্তা নির্মাণ

নামোভদ্রা সরকারি প্রাথমিক বিদ্যালয়
নামোভদ্রা সরকারি প্রাথমিক বিদ্যালয়  © সংগৃহীত

নামোভদ্রা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠের মধ্য দিয়ে চলছে রাস্তা নির্মাণের কাজ। এতে কোমলমতি শিশু শিক্ষার্থীরা তাদের একমাত্র খেলার মাঠে আর খেলতে পারছে না।

রবিবার (২০ মার্চ) রাজশাহী সিটি করপোরেশনের ২৬নং ওয়ার্ডের নামোভদ্রা এলাকায় দুপুরে এ ঘটনা ঘটে। এর পর এ ঘটনায় ওই স্কুলের প্রধান শিক্ষিকা থানা প্রাথমিক শিক্ষা অফিসারের নিকট লিখিত অভিযোগও ‍দিয়েছেন।

জানা যায়, রাজশাহী সিটি করপোরেশনের ২৬নং ওয়ার্ডের কাউন্সিলর আক্তারুজ্জামান কোয়েল রাসিকের নাম ব্যবহার করে রাস্তা নির্মাণের জন্য সংশ্লিষ্ট ঠিকাদারকে দিয়ে পায়ে চলা পথটি পাঁকা করার অনুমোদন দিয়েছেন।

আরও পড়ুন: দীর্ঘদিন পর ঢাবির জিয়া হলের বন্ধন মেস চালু

নামো ভদ্রা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা আনঞ্জুমান আরা বলেন, নামো ভদ্রা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিশু শিক্ষার্থীদের ছোট্ট একমাত্র খেলার মাঠটুকু আছে কিন্তু হঠাৎ দেখছি এই নামো ভদ্রা প্রাথমিক বিদ্যালয়ের মাঠের মধ্য দিয়ে চলছে রাস্তা নির্মাণের কাজ। এই রাস্তার নির্মাণ কাজ বন্ধ করার জন্য আমরা থানা প্রাথমিক শিক্ষা অফিসার বরাবর লিখিত অভিযোগ দিয়েছি। এছাড়া রাসিকের প্রকৌশলীর কাছে মৌখিক ভাবে জানিয়েছি বলেও জানান তিনি।

এদিকে রাজশাহী সিটি করপোরেশনের তত্ত্ববধায়ক প্রকৌশলী নূর ইসলাম তুষারের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, রাজশাহী সিটি করপোরেশনের ২৬নং ওয়ার্ডের নামো ভদ্রা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠের মধ্যে দিয়ে রাস্তা নির্মাণের কাজের বিষয়ে আমি অবগত নেই। তবে এমন ঘটনা সত্যিই যদি ঘটে থাকে তা হলে প্রাথমিক বিদ্যালয়ের মাঠের উপর দিয়ে রাস্তা নির্মাণের কাজ বন্ধ করার জন্য আমরা প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করব।

আরও পড়ুন: কথাসাহিত্যিক দিলারা হাশেম মারা গেছেন

এব্যাপারে রাজশাহী সিটি করপোরেশনের ২৬নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মুখলেসুর রহমান জানান, আমি কাউন্সিলর থাকাকালিন সময়ে সেখান দিয়ে পায়ে হেঁটে চলাচলের জন্য পথে তৈরি করে দিয়েছিলাম কিন্তু এই প্রাথমিক বিদ্যালয়ের মাঠের উপর দিয়ে রাস্তা নির্মানের বিষয়ে আমি কিছু জানি না।

এদিকে, স্থানীয়রা নামো ভদ্রা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কোমলমতি শিশু শিক্ষার্থীদের একমাত্র খেলার মাঠের মধ্য দিয়ে রাস্তা নির্মাণ না করার দাবি জানিয়েছেন।  তাদের দাবি খেলার একমাত্র মাঠটি যেন ক্ষমতাবানদের রোষানলে পরে হারিয়ে না যায়। যিনি রাস্তাটির নির্মাণ কাজের দায়িত্বে আছেন তিনি এত অভিযোগের পরেও কীভাবে এই প্রাথমিক বিদ্যালয়ের মাঠের মধ্য দিয়ে রাস্তা নির্মাণ করছেন বিষয়টি জানতে চেয়ে রাজশাহী সিটি করপোরেশনের কাউন্সিলর আক্তারুজ্জামান কোয়েলের মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তার ব্যবহৃত মুঠোফোনটি বন্ধ পাওয়া যায়।


সর্বশেষ সংবাদ