প্রাথমিকে ৪০ হাজার শিক্ষক নিয়োগ সংক্রান্ত সভা আজ

ক্লাস নিচ্ছেন শিক্ষিকা
ক্লাস নিচ্ছেন শিক্ষিকা  © ফাইল ফটো

দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৪০ হাজার সহকারী শিক্ষক নিয়োগ দেয়া হবে। আজ রবিবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে এ সংক্রান্ত জরুরি সভা অনুষ্ঠিত হবে।

শনিবার (১৯ মার্চ) কুড়িগ্রামের রৌমারি উপজেলার খনজনমারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শতবর্ষ পূর্তি উদযাপন ও পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ তথ্য জানান প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন।

অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন, মায়েরা শিশুদের প্রথম শিক্ষক। বিদ্যালয়ের পাশাপাশি বাচ্চাদের পড়ালেখার খোঁজখবর বাবা-মাকেও নিতে হবে। চরের প্রতিটি ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়েছি। এ অঞ্চলের রাস্তাঘাটের ব্যাপক উন্নয়ন করা হয়েছে। সাড়ে চার ঘণ্টায় ঢাকা যাওয়া যায়।

তিনি আরও বলেন, সব সমস্যার সমাধান দ্বিতীয় ব্রম্মপুত্র সেতু। বাংলাদেশে প্রথম ঢাকা টু রৌমারি ইলেকট্রনিক ট্রেন চালু হবে। পাশাপাশি চরশৌলমারি অঞ্চলে একটি টেক্সটাইল ভোকেশনাল করা হবে। এছাড়া দ্রুত এই অঞ্চলে গ্যাস সংযোগ চালু করা হবে।

শহিদুল ইসলাম মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান শেখ আবদুল্লাহ, রংপুর বিভাগীয় প্রাথমিক উপপরিচালক মুজাহিদুল ইসলাম, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার শহিদুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার আল ইমরান সহ আরও অনেকে।


সর্বশেষ সংবাদ