প্রাথমিকের দ্বিতীয় ধাপের চূড়ান্ত ফল প্রকাশ নিয়ে যা বললেন মহাপরিচালক

শাহ রেজওয়ান হায়াত ও প্রাথমিকের লোগো
শাহ রেজওয়ান হায়াত ও প্রাথমিকের লোগো  © ফাইল ফটো

ফলাফল চেক করা হচ্ছে। গতকাল মঙ্গলবার থেকে এ প্রক্রিয়া শুরু হয়েছে। আমাদের প্রতিটি বিষয় চেক করতে হয়। সেজন্য কিছুটা সময় লাগছে। তবে রাতের মধ্যেই প্রার্থীরা ফল পাবেন।

বুধবার বিকাল সাড়ে ৫টায় দ্যা ডেইলি ক্যাম্পাসের সাথে আলাপকালে এসব কথা জানান প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াত।

তিনি বলেন, ফল তৈরির কাজ শেষ হলেও অনেক কাজ বাকি থাকে। প্রতিটি বিষয় আলাদা আলাদা করে দেখা হয়। সেজন্য কিছুটা দেরি হচ্ছে। তবে ফল আজ প্রকাশিত হবে। 

এর আগে গত ২ ফেব্রুয়ারি তিন বিভাগের ২২ জেলার পরীক্ষা অনুষ্ঠিত হয়। মোট পরীক্ষার্থী ছিলেন চার লাখ ৩৯ হাজার ৪৪৩ জন। গত ২০ ফেব্রুয়ারি প্রকাশিত ফলে ২০ হাজার ৬৪৭ জন উত্তীর্ণ হয়েছেন। এসব প্রার্থী পরবর্তীতে মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করেন।  

২০২৩ সালের ২৮ ফেব্রুয়ারি রংপুর,  সিলেট এবং বরিশাল বিভাগের ক্লাস্টারের বিজ্ঞপ্তি প্রকাশ করে অধিদপ্তর। এরপর ২২ মার্চ  রাজশাহী,  খুলনা ও ময়মনসিংহ বিভাগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এরপর ১৭ জুন  ঢাকা ও চট্টগ্রাম বিভাগে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। প্রথম ধাপে ৩ লাখ ৬০ হাজার ৭০০, দ্বিতীয় ধাপে ৪ লাখ ৫৯ হাজার ৪৩৮ এবং তৃতীয় ধাপে ৩ লাখ ৪০ হাজার প্রার্থী আবেদন করেন। বর্তমানে প্রায় ৮ হাজারের বেশি পদ শূন্য রয়েছে।

 

সর্বশেষ সংবাদ