প্রাথমিক শিক্ষক নিয়োগের দ্বিতীয় ধাপের ফল কবে—জানালেন মহাপরিচালক

প্রাথমিকের লোগো ও শাহ রেজওয়ান হায়াত
প্রাথমিকের লোগো ও শাহ রেজওয়ান হায়াত  © ফাইল ছবি

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগে দ্বিতীয় ধাপের পরীক্ষা শেষ হয়েছে। গত শুক্রবার সকাল ১০টায় শুরু হওয়া এক ঘণ্টার এ পরীক্ষা (এমসিকিউ) বেলা ১১টায় শেষ হয়। চলতি মাসের মধ্যে লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হবে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের একটি সূত্র জানিয়েছে, দ্রুত সময়ের মধ্যে দ্বিতীয় ধাপের লিখিত পরীক্ষার ফল প্রকাশের নির্দেশনা দেওয়া হয়েছে। চলতি মাসের মধ্যে লিখিত পরীক্ষার ফল প্রকাশ করে মৌখিক পরীক্ষার তারিখ ঘোষণা করা হবে।

এ বিষয়ে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াত আজ সোমবার দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ‘দ্বিতীয় ধাপের লিখিত পরীক্ষার খাতা ইতোমধ্যে স্ক্রিনিং শুরু হয়েছে। বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় খাতা দেখার কাজ করছে। খাতা দেখা শেষ হলে আমরা সভা করবো। এরপর ফল প্রকাশ করা হবে।’

কবে নাগাদ দ্বিতীয় ধাপের ফল প্রকাশ করা হতে পারে? এমন প্রশ্নের জবাবে অধিদপ্তরের মহাপরিচালক আরও বলেন, ‘এটি নির্দিষ্ট করে বলা সম্ভব নয়। তবে দ্রুত সময়ের মধ্যে ফল প্রকাশের নির্দেশনা রয়েছে। চলতি মাসেই ফল প্রকাশ করা হবে বলেও জানান তিনি।’

প্রসঙ্গত, দ্বিতীয় ধাপে খুলনা, রাজশাহী এবং ময়মনসিংহ বিভাগের প্রার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। দ্বিতীয় পর্বের পরীক্ষার্থী ছিলেন ৪ লাখ ৩৯ হাজার ৪৪৩ জন। তিন বিভাগের ২২ জেলার ৬০৩টি কেন্দ্রের ৯ হাজার ৩৫৭টি কক্ষে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।


সর্বশেষ সংবাদ