প্রাথমিকের দ্বিতীয় ধাপের নিয়োগ পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড শুরু

প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগের দ্বিতীয় ধাপের প্রবেশপত্র প্রকাশ করা হয়েছে
প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগের দ্বিতীয় ধাপের প্রবেশপত্র প্রকাশ করা হয়েছে  © ফাইল ছবি

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের দ্বিতীয় ধাপের পরীক্ষার প্রবেশপত্র প্রকাশ করা হয়েছে। ওয়েবসাইট থেকে এ প্রবেশপত্র ডাউনলোড করা যাবে। আগামী ২ ফেব্রুয়ারি (শুক্রবার) এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

দ্বিতীয় ধাপে খুলনা, রাজশাহী, ময়নমনসিংহ বিভাগের সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা হবে। এ তিন বিভাগের ২২টি জেলা শহরে সকাল ১০টা থেকে ১১ টা পর্যন্ত ১ ঘন্টা চলবে। ইতিমধ্যে এসএমএসের মাধ্যমে প্রবেশপত্র ডাউনলোড করতে বলা হয়েছে।

জানা গেছে, http://admit.dpe.gov.bd/ -লিংক থেকে প্রবেশপত্র ডাউনলোড করা যাবে। ইউজার আইডি ও পাসওয়ার্ড এবং এসএসসি বা সমমানের রোল, পাসের সন ও বোর্ডের নাম দিয়েও ডাউনলোড করতে পারবেন পরীক্ষার্থীরা। পরীক্ষা শুরুর দেড় ঘণ্টা আগে সকাল সাড়ে ৮টায় প্রার্থীদের কেন্দ্রে প্রবেশ করতে হবে।

আরো পড়ুন: ২৪ বিশ্ববিদ্যালয়ের আবেদনের সময় পরিবর্তন কী কারণে, পরীক্ষা কবে

এর আগে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াত স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পরীক্ষা কেন্দ্রে কোনো বই, উত্তরপত্র, নোট বা অন্য কোন কাগজপত্র, ক্যালকুলেটর, মোবাইল ফোন, ভ্যানিটি ব্যাগ, পার্স, হাতঘড়ি বা ঘড়িজাতীয় বস্তু, ইলেকট্রনিক হাতঘড়ি বা যেকোনো ধরনের ইলেকট্রনিক ডিভাইস, কমিউনিকেটিভ ডিভাইস, জাতীয় পরিচয়পত্র (স্মার্ট কার্ড) ছাড়া কোনো প্রকার ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড অথবা অন্যকোন কার্ড বা এ জাতীয় বস্তু সঙ্গে নিয়ে প্রবেশ করতে পারবেন না প্রার্থীরা।


সর্বশেষ সংবাদ