প্রাথমিকের ১২ লাখ শিক্ষার্থীর তথ্য এন্ট্রি ২০ অক্টোবরের মধ্যে

শিক্ষার্থী
শিক্ষার্থী  © ফাইল ছবি

ইউনিক আইডি তৈরির জন্য সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সোয়া ১২ লাখ শিক্ষার্থীর তথ্য আগামী ২০ অক্টোবরের মধ্যে এন্ট্রির নির্দেশ দেওয়া হয়েছে। এখন পর্যন্ত প্রায় সাড়ে তিন লাখ শিক্ষার্থীর তথ্য পেয়েছে অধিদপ্তর।

বুধবার এ সংক্রান্ত একটি চিঠি প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সব বিভাগীয় উপপরিচালকের কাছে পাঠানো হয়েছে। এতে স্বাক্ষর করেছেন প্রকল্প পরিচালক (অতিরিক্ত দায়িত্বে) ড. সৈয়দ শামসুদ দোহা।

চিঠিতে বলা হয়েছে, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের আওতায় বাস্তবায়নাধীন ‘‘প্রাথমিক পর্যায়ের শিক্ষার্থীদের প্রোফাইল প্রণয়ন প্রকল্প’’ এর অধীনে শিক্ষার্থীদের ইউনিক আইডি (UID) প্রদানের লক্ষ্যে গত ১৮ সেপ্টেম্বরের মধ্যে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক-প্রাথমিক শ্রেণির শিক্ষার্থীর তথ্য এন্ট্রি করার জন্য পত্র প্রদান করা হয়েছিল। 

এপিএসসি ২০২১ এর তথ্য অনুযায়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাক-প্রাথমিক শ্রেণিতে ১৫ লাখ ৭০ হাজার ৬০৭ জন শিক্ষার্থী রয়েছে। ১২ অক্টোবর পর্যন্ত  ৩ লাখ ৮৮ হাজার ১৬৮ জনের তথ্য এন্ট্রি করা হয়েছে। যা প্রায় ২২ শতাংশ। যা প্রকল্পের মূল কাজকে বিলম্বিত করছে।

এমতাবস্থায় তাঁর আওতায় সকল জেলার সরকারি বিদ্যালয়সমূহের প্রাক-প্রাথমিক শ্রেণির শিক্ষার্থীর তথ্য সঠিকভাবে আগামী ২০ অক্টোবরের মধ্যে এন্ট্রি করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো।


সর্বশেষ সংবাদ