মন্ত্রীর পর গ্রেফতার তার ঘনিষ্ট অর্পিতা, মিলল ২১ কোটি টাকা

ভারতের পশ্চিমবঙ্গে রাজ্যের শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়
ভারতের পশ্চিমবঙ্গে রাজ্যের শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়  © আনন্দবাজার

ভারতের পশ্চিমবঙ্গে রাজ্যের শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ‘ঘনিষ্ঠ’ অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে টাকার পাশাপাশি উদ্ধার করা হয়েছে ৫০ লাখ রুপির সোনা। অর্পিতার বাড়ি থেকে উদ্ধার হওয়া অর্থের পরিমাণ দাঁড়িয়েছে ২১ কোটি। ইডি কর্মকর্তারা দাবি করেছেন, জিজ্ঞাসাবাদে সহযোগিতা করছেন না তিনি।

গ্রেফতার হয়েছেন রাজ্যের শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ও। টানা জেরা করা হয়েছে তাকে। গ্রেফতার করে নিয়ে যাওয়া হয় সিজিও কমপ্লেক্সে। শনিবারই আদালতে নিয়ে যাওয়া হবে তাকে।

ইডি জানিয়েছে, রথতলা এলাকায় একটি অভিজাত আবাসনে দু’টি ফ্ল্যাট আছে অর্পিতার। বাসিন্দাদের দাবি, কয়েক মাস আগেও ফ্ল্যাটে নিয়মিত দেখা যেত অর্পিতাকে।

আবাসনে লালবাতির গাড়ি চড়ে মাঝেমধ্যে কেউ কেউ আসতেন। তাঁরা অর্পিতার কাছেই আসতেন কি না, তা স্পষ্ট নয়। আবাসনে কে আসছে-যাচ্ছে, তা রেজিস্টারে লেখা থাকে। সেটি দেখলেই বিষয়টি জানা যাবে।

আরো পড়ুন: কলেজের ইউনিফর্ম পরে ছাত্র-ছাত্রীর চুম্বন! ভিডিও ধারণকারী আটক

পাশাপাশি হাওড়ার দেওয়ানপাড়াতেও বাড়ি রয়েছে অর্পিতার। বাড়িতে অর্পিতার মা এবং আত্মীয়রা থাকেন। তদন্তকারীদের নজরে রয়েছে অর্পিতার আয়ের উৎস কি। অর্পিতার দাবি, তিনি অভিনেতা। তবে প্রশ্ন উঠছে, অভিনয় থেকে কত টাকা আয় করেন তিনি?

ইডি সূত্র জানায়, ‘পার্থ-ঘনিষ্ঠ’ অর্পিতার আয়ের উত্স জানতে আয়কর নথি খতিয়ে দেখা হচ্ছে। শুক্রবার তার ডায়মন্ড সিটি সাউথের ফ্ল্যাটে চলে রুপি গোনার কাজ। নিয়ে আসা হয় চারটি যন্ত্র। অর্পিতার কাছে সব প্রশ্নের উত্তর মিললেও, টাকার উৎস সম্পর্কে কিছু জানা যাচ্ছে না।


সর্বশেষ সংবাদ