সৌদি আরবে আরও ২ বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু

হজ করতে গিয়ে মৃত্যুবরণ করা ব্যক্তিরা
হজ করতে গিয়ে মৃত্যুবরণ করা ব্যক্তিরা  © সংগৃহীত

সৌদি আরবে হজ করতে গিয়ে আরও ২ বাংলাদেশির মৃত্যু হয়েছে। স্থানীয় সময় বুধবার (২২ জুন) রাতে ধর্ম মন্ত্রণালয়ের হজ ব্যবস্থাপনা-সংক্রান্ত আইটি হেল্পডেস্কের হজের প্রতিদিনের বুলেটিনে এ তথ্য নিশ্চিত করা হয়।

নিহত ব্যক্তিরা হলেন- মো. আবদুল জলিল খান (৬২) ও বিউটি বেগম (৪৭)। তাদের মধ্যে আবদুল জলিলের বাড়ি জয়পুরহাট সদরে এবং বিউটি বেগমের বাড়ি কুমিল্লা আদর্শ সদরের ধনপুরে। এই নিয়ে পর্যন্ত এবারের হজ মৌসুমে সৌদি আরবে মোট ৬ জন বাংলাদেশি মারা গেছেন। এর আগে, গত ১৭ জুন দু'জন ও ১১ জুন এক জন এবং ১৬ জুন আরও একজনের মৃত্যু হয়।

আবদুল জলিল খান মঙ্গলবার (২১ জুন) রাতে মদিনার মসজিদে নববির ৩৮ নং গেটের কাছাকাছি রিয়াজুল জান্নাহ’য় প্রবেশের সময় এবং বিউটি বেগম স্থানীয় সময় মঙ্গলবার ভোরে মদিনার কিং ফাহাদ হাসপাতালে মারা যান।

উল্লেখ্য, মঙ্গলবার পর্যন্ত ৭৮টি ফ্লাইটে সৌদি আরবে গেছেন ২৮ হাজার ৩০৯ জন। আগামী ৮ জুলাই চাঁদ দেখা সাপেক্ষে সৌদি আরবে পবিত্র হজ অনুষ্ঠিত হবে। বাংলাদেশ থেকে এবার সরকারি-বেসরকারি মিলিয়ে ৫৭ হাজার ৫৮৫ জন হজযাত্রী সৌদি আরবে পবিত্র হজ পালন করতে যাবেন। সৌদি আরবে যাত্রার শেষ ফ্লাইট ৩ জুলাই।

গত ৫ জুন থেকে হজযাত্রীদের সৌদি আরবে যাওয়ার ফ্লাইট শুরু হয়েছে। হজ শেষে ফিরতি ফ্লাইট শুরু হবে ১৪ জুলাই। যা শেষ হবে ৪ আগস্ট।


সর্বশেষ সংবাদ