২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত প্রায় ৩১ লাখ

বিশ্বে করোনা আপডেট
বিশ্বে করোনা আপডেট  © সংগৃহীত

গত একদিনে বিশ্বে নতুন করে ১২ হাজার ৮৩ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে ভাইরাসে আক্রান্ত হয়েছে ৩০ লাখ ৯৭ হাজার ৬৪৫ জন। এতে করোনাভাইরাসে এ পর্যন্ত আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে যথাক্রমে ৩৮ কোটি ৫১ লাখ ৭৭ হাজার ২৪৩ এবং ৫৭ লাখ ১৯ হাজার ৩২৬ জনে।

গত কয়েকদিন ধরে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর ঊর্ধ্বগতি। নতুন করে মৃত্যুর সংখ্যা বেড়েছে ভারত, ব্রাজিল যুক্তরাষ্ট্র, মেক্সিকোতে। গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তবে শনাক্তের দিক দিয়ে শীর্ষে রয়েছে ফ্রান্স।

ওয়ার্ল্ডওমিটারস এর তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় মৃত্যুর সংখ্যা ৫শ’ অতিক্রমকারী দেশের তালিকায় রয়েছে- যুক্তরাষ্ট্র ২৯৯৪, ভারত ৯৯১, ব্রাজিল ৯৪৬, যুক্তরাজ্য ৫৩৪, রাশিয়া ৬৭৮ এবং মেক্সিকো ৮২৯ জন। এছাড়া গত একদিনে শনাক্তের দিক দিয়ে লাখ অতিক্রমকারী দেশের তালিকায় রয়েছে- যুক্তরাষ্ট্র, ভারত, ব্রাজিল, ফ্রান্স, রাশিয়া, ইতালি, জার্মানি, তুরস্ক ও ইতালি।

এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের শীর্ষ ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭ কোটি ৭১ লাখ ৫০ হাজার ৪১২ জন। মোট মৃত্যু হয়েছে ৯ লাখ ২০ হাজার ৮২৯ জনের। 

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৪ কোটি ১৯ লাখ ৫০ হাজার ৫০১ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৫ লাখ ৮৭ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ৬০ লাখ ৯৯ হাজার ৭৩৫ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ৩০ হাজার একজনের। 

২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৪টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।


সর্বশেষ সংবাদ