বোরকা পরে মাদ্রাসাছাত্রের ঢাকায় প্রবেশের চেষ্টা, পুলিশের হাতে ধরা (ভিডিও)

বোরকা পরে রাজধানীতে ঢোকার চেষ্টা তরুণের
বোরকা পরে রাজধানীতে ঢোকার চেষ্টা তরুণের  © সংগৃহীত

প্রাণঘাতী করোনারভাইরাসের সংক্রমণ ঠেকাতে দেশব্যাপী কঠোর লকডাউন চলছে। কঠোর লকডাউন বাস্তবায়নে রাজধানীর বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট বসিয়ে কড়া পাহারার পাশাপাশি তল্লাশী কার্যক্রম চালাচ্ছে পুলিশসহ বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

এর মধ্যেই নানান অজুহাত দিয়ে ঢাকায় ঢোকার চেষ্টা করছেন সাধারণ মানুষ। আজ শুক্রবার (৯ জুলাই) এক তরুণ অভিনবভাবে বোরকা পরে রাজধানী ঢাকায় ঢোকার চেষ্টা করলে পুলিশ তাকে জিজ্ঞাসাবাদ করে। 

আলম নামের ওই তরুণের ভাষ্য, লকডাউনে রাস্তায় বের হলে পুলিশ গ্রেফতার করে, সেজন্য আইনশৃঙ্খলা রক্ষাকারীবাহিনীর চোখ ফাঁকি দিতে বোরকা ও পায়ে মোজা পরে গাবতলী দিয়ে হেঁটে রাজধানীতে ঢোকার পরিকল্পনা করেছিলেন তিনি।

বোরকা পরার উদ্দেশ্য আসলেই রাজধানীতে প্রবেশ করা নাকি অন্য কোনও উদ্দেশ্য আছে তা জানতে তার দেহ তল্লাশি করে পুলিশ। এসময় তাকে জিজ্ঞাসাবাদও করা হয়। পুলিশি জিজ্ঞাসাবাদে তিনি আরও জানান, সাভারের হেমায়েতপুর থেকে হেঁটেই রাজধানীতে এসেছেন তিনি, যাবেন যাত্রাবাড়ী। তবে যাত্রাবাড়ী কার কাছে যাবেন, পরিচিত নাকি আত্মীয় সে বিষয়ে একেক সময় একেক ধরনের তথ্য দিচ্ছিলেন তিনি।

দায়িত্বরত পুলিশ সার্জেন্ট আবু সুফিয়ান বলেন, আমরা যখন চেকপোস্টে ডিউটি করছিলাম বোরকা পরা একজন পায়ে হেঁটে আমিন বাজার ব্রিজ হয়ে গাবতলী চেকপোস্ট পার হচ্ছিলেন। আমাদের সন্দেহ হলে আমরা তাকে জিজ্ঞাসাবাদ করি। পরে জানতে পারি বোরকা পরা কোন মেয়ে নয়, সে আসলে ছেলে। তবে কী কারণে তিনি এই বেশ ধরেছেন এ বিষয়টি আমরা খতিয়ে দেখছি।

তিনি আরও বলেন, ছেলেটি পরিচয় দিয়েছে সে একটি মাদ্রাসার শিক্ষার্থী। এ বিষয়টি নিয়ে আমরা থানা পুলিশের সাথে কথা বলছি।

গাবতলী চেকপোস্টে দায়িত্বরত আরেক ট্রাফিক সার্জেন্ট আসাদুর রহমান বলেন, বোরকা পরা ছেলেটিকে আমরা জিজ্ঞাসাবাদ করেছি। সে কোথায় যাচ্ছিল বা তার গন্তব্য কি ছিল এ বিষয়টি আমরা খতিয়ে দেখছি। ছেলেটি প্রাথমিকভাবে আমাদের জানিয়েছে তার মায়ের কাছ থেকে সে এই বোরকা নিয়ে এসেছে। রাজধানীতে এসেছে তার মাও বিষয়টি জানে। আমরা ছেলেটির পরিবারের সাথে যোগাযোগ করার চেষ্টা করছি।

ভিডিও: সংগৃহীত


সর্বশেষ সংবাদ