ইসরায়েলকে লক্ষ্য করে কয়েকশ মিসাইল ছুড়েছে ইরান

মিসাইল হামলা
মিসাইল হামলা  © সংগৃহীত

ইসরায়েলকে লক্ষ্য করে কয়েকশ মিসাইল ছুড়েছে ইরান। মঙ্গলবার (১ অক্টোবর) রাতে এ হামলা চালায় ইরান। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, ইরানের ছোড়া এসব মিসাইল আটকাতে আয়রন ডোমসহ অন্যান্য প্রতিরক্ষা ব্যবহার করেছে ইসরায়েল। কিন্তু তা সত্ত্বে অনেক মিসাইল সরাসরি আঘাত হেনেছে। আর মিসাইলের আঘাতে বিশাল বিস্ফোরণের শব্দ শোনা গেছে।

ইরানের রাষ্ট্রীয় টেলিভিশন জানিয়েছে, ইসলামিক রেভ্যুলুশনারি গার্ড-আইআরজিসি তথাকথিত নেটজারিম করিডোরে অবস্থানরত ইসরাইলি ট্যাঙ্ককে লক্ষ্য করে কিছু ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ছুঁড়েছে।

তবে ইসরায়েল আবার কিছু মিসাইল আটকে দিতেও সমর্থ হয়েছে বলে জানিয়েছে সংবাদমাধ্যমটি। বিবিসি আরও জানিয়েছে, আপাতত যা বোঝা যাচ্ছে ইরান তাদের হামলা সম্পন্ন করেছে। এই মুহূর্তে ইসরায়েলে সতর্কতামূলক আর কোনো সাইরেন বাজতে শোনা যাচ্ছে না।

দখলদার ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) সাধারণ ইসরায়েলিদের জানিয়েছে, তারা চাইলে এখন বোমা আশ্রয়কেন্দ্র থেকে বের হয়ে আসতে পারবে। এখন নিরাপত্তার আর কোনো ঝুঁকি নেই।

ইরানের মিসাইল হামলা শেষ হওয়ার পর আশ্রয়কেন্দ্র থেকে বের হয়ে আসা শুরু করেন সাধারণ মানুষ। এরপর তারা মিসাইল হামলার ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করা শুরু করেন।

এরআগে ইরান হামলা চালানোর আগে তেলআবিবসহ পুরো ইসরায়েলে সতর্কতা জারি করা হয়। ওই সময় সবাইকে দ্রুত সময়ের মধ্যে আশ্রয়কেন্দ্রে চলে যেতে নির্দেশনা দেওয়া হয়। নির্দেশনা অনুযায়ী, মানুষ নিরাপদ জায়গায় চলে যান।


সর্বশেষ সংবাদ