তীব্র তাপপ্রবাহে ২২ এপ্রিল থেকে পশ্চিমবঙ্গের স্কুলে ছুটি ঘোষণা

তাপপ্রবাহের মধ্যে পশ্চিমঙ্গের স্কুলে ছুটি ঘোষণা করা হয়েছে
তাপপ্রবাহের মধ্যে পশ্চিমঙ্গের স্কুলে ছুটি ঘোষণা করা হয়েছে  © হিন্দুস্তান টাইমস

তীব্র তাপপ্রবাহের মধ্যে ভারতের পশ্চিমঙ্গের স্কুলে গরমের ছুটি ঘোষণা করা হয়েছে। যে জল্পনা চলছিল, সে অনুযায়ী এগিয়ে এল গরমের ছুটি। ২২ এপ্রিল থেকে ছুটি ঘোষণা করেছে শিক্ষা দফতর। এ নিয়ে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়েছে, দার্জিলিং ও কালিম্পং বাদে রাজ্যের সব জেলায় এগিয়ে আনা হল স্কুলের ছুটি। এর আগে আগে ৬ মে থেকে গরমের ছুটি দেওয়ার কথা ছিল। তবে সে ছুটি দুই সপ্তাহ এগিয়ে আনা হল। এই আবহে ২২ এপ্রিল থেকে রাজ্যের সরকারি স্কুলগুলোতে গরমের ছুটি পড়বে। 

এদিকে বেসরকারি স্কুলগুলোকেও ২২ তারিখ থেকে গরমের ছুটি দেওয়ার আহবান জানানো হয়েছে রাজ্য সরকারের পক্ষ থেকে। অতিরিক্ত ছুটির জন্য যে ক্ষতি হবে তার জন্যে অতিরিক্ত ক্লাস করানোর জন্যে মধ্যশিক্ষা পর্ষদ ও প্রাথমিক শিক্ষা পর্ষদকে নির্দেশ দিয়েছে স্কুল শিক্ষা দফতর। 

আরো পড়ুন: ৮০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস, সতর্কতা সংকেত জারি

ছুটির দিনক্ষণ ঘোষণা হলেও স্কুল কবে খুলবে তা বলা হয়নি। কবে স্কুল খুলবে, তা অবস্থা বুঝে জানাবে রাজ্য সরকার। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, শুক্রবার থেকে আগামী সপ্তাহে আগামী কলকাতাসহ দক্ষিণবঙ্গের সব জেলায় তাপপ্রবাহের পরিস্থিতি তৈরি হবে। এ আবহে তীব্র গরমের জেরে স্কুলে আসতে অসুবিধায় পড়তে হচ্ছে শিক্ষার্থীদের। তাই গরমের ছুটি এগিয়ে নিয়ে আসা হয়েছে।


সর্বশেষ সংবাদ