ভারতে সংঘবদ্ধ ধর্ষণের শিকার বাইকে এশিয়া ভ্রমণে আসা স্প্যানিশ নারী

ভারতের ঝাড়খণ্ডের দুমকা জেলায় সংঘবদ্ধ ধর্ষণের শিকার হয়েছেন বাইকে করে এশিয়া মহাদেশ ঘুরতে বের হওয়া স্প্যানিশ এক নারী পর্যটক। স্বামীর সঙ্গে বেড়াতে গিয়ে স্প্যানিশ ওই নারী সংঘবদ্ধ ধর্ষণের শিকার হয়েছেন বলে অভিযোগ করেছেন। শনিবার (২ মার্চ) দেশটির দুমকা জেলার পুলিশের বরাত দিয়ে এনডিটিভির এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, ট্যুরিস্ট ভিসায় বাইকে করে ভারতে ঘুরতে যান স্পেনের ওই দম্পতি। স্পেন থেকে বাইকে প্রথমে পাকিস্তান, তারপর বাংলাদেশ হয়ে ভারতে প্রবেশ করেন তাঁরা। বিহার হয়ে নেপাল যাওয়ার কথা ছিল তাঁদের। তবে ঝাড়খণ্ডের দুমকা জেলায় প্রবেশ করার পর নির্যাতনের শিকার হন ওই বিদেশি মহিলা।

পুলিশ জানায়, শুক্রবার গভীর রাতে দুমকার হাঁসডিহা এলাকায় এই ঘটনা ঘটেছে। ওই দম্পতি দুমকার এক নির্জন এলাকায় অস্থায়ী তাঁবু টানিয়ে রাত কাটানোর পরিকল্পনা করেছিলেন। সেখানেই যৌন নিপীড়নের শিকার হয়েছেন স্প্যানিশ নারী।

আরও পড়ুন: ভারতে যেভাবে মুসলিম বিরোধী বিদ্বেষমূলক বক্তব্য ছড়িয়ে পড়ছে

এই ঘটনার সাথে জড়িত সন্দেহ দুমকা জেলা পুলিশ তিনজনকে গ্রেপ্তার করেছে। ভারতের রাষ্ট্রায়ত্ত বার্তা সংস্থা পিটিআইকে ঝাড়মুণ্ডির সাব-ডিভিশনাল পুলিশ কর্মকর্তা সন্তোষ কুমার বলেন, ‌‌‘‘শুক্রবার রাতে গণধর্ষণের ঘটনাটি ঘটেছে।’’

স্প্যানিশ ওই পর্যটক দম্পতি দুমকা হয়ে বিহারের ভাগলপুরের দিকে যাচ্ছিলেন। পরে অস্থায়ী তাঁবু টানিয়ে হাঁসডিহা বাজারের কাছে রাত কাটানোর পরিকল্পনা করেন তারা।

পুলিশ বলছে, ভুক্তভোগী নারীর বর্তমানে দুমকার ফুলো ঝানো মেডিকেল কলেজ হাসপাতালে পরীক্ষা-নিরীক্ষা চলছে। এই ঘটনায় বিস্তারিত তদন্ত চলছে বলে জানিয়েছে স্থানীয় পুলিশ।


সর্বশেষ সংবাদ