নির্বাচনের পর উত্তপ্ত পাকিস্তান, রাজধানীতে ১৪৪ ধারা জারি

নির্বাচনের পর উত্তপ্ত পাকিস্তান, রাজধানীতে ১৪৪ ধারা জারি
নির্বাচনের পর উত্তপ্ত পাকিস্তান, রাজধানীতে ১৪৪ ধারা জারি  © সংগৃহীত

পাকিস্তানের জাতীয় নির্বাচনে একক কোনো দল বিজয়ী না হওয়ায় সরকার গড়া নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা। এমন অবস্থায় উত্তপ্ত পরিস্থিতি বিরাজ করছে দেশটিতে। এরই ধারাবাহিকতায় নতুন করে উত্তেজনার পারদ বাড়িয়েছে শনিবার ইমরান খানের দল পাকিস্তান তেহরিক ই ইনসাফের বিক্ষোভের ডাক দেওয়ার মাধ্যমে। এমন অবস্থার মধ্যে রাজধানী ইসলামাবাদে ১৪৪ ধারা জারি করা হয়েছে। খবর ডনের।

পাকিস্তানের সংবাদমাধ্যম ডন জানিয়েছে, ইতোমধ্যে বিভিন্ন জায়গায় সমাবেশস্থলের নাম ঘোষণা করেছে পিটিআই। তবে দলটিকে ঠেকাতে ১৪৪ ধারা জারি করা হয়েছে। সম্প্রতি অনুষ্ঠিত হওয়া জাতীয় ও প্রাদেশিক নির্বাচনে ব্যাপক কারচুপির অভিযোগ এনে এই কর্মসূচি দেয় ইমরান খানের দল পিটিআই। দলটির নিবন্ধন বাতিল থাকলেও সমর্থিত স্বতন্ত্র প্রার্থী সর্বোচ্চ ৯২টি আসনে জয়লাভ করেছে।

রাজধানী শহরে ১৪৪ ধারা জারির কারণে নিরাপত্তার জন্য পুলিশ শহরজুড়ে সতর্কতা অবলম্বন করেছে। জরুরি এবং যেকোনো পরিস্থিতি এড়াতে কাউন্টার টেররিজম বিভাগের স্পেশাল ফোর্সও মোতায়েন করা হয়েছে। তারা সেখানে টহল অব্যাহত রেখেছে- জানিয়েছে দেশটির পুলিশ।

নির্বাচন-পরবর্তী টালমাটাল পরিস্থিতির মধ্যে নাটকীয় সিদ্ধান্ত নিয়েছে সাবেক পাকিস্তানি প্রধানমন্ত্রী ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) পার্টি। শুক্রবার রাতে তারা জানিয়েছে, তাদের দল বিরোধী দলের ভূমিকায় থাকবে। বর্তমানে আদিয়ালা কারাগারে বন্দী রয়েছেন তিনি। সেখান থেকেই দলকে নির্দেশনা দিচ্ছেন ইমরান খান।


সর্বশেষ সংবাদ