ভারতে করোনার নতুন ভ্যারিয়েন্টে মৃত্যু বাড়ছে

  © সংগৃহীত

গত এক সপ্তাহে ভারতে করোনার নতুন ভ্যারিয়েন্টে আক্রান্ত হয়েছেন প্রায় ৫ হাজার। এর মধ্যে মারা গেছেন ২০ জন। সর্বশেষে ভারতে পশ্চিমবঙ্গ রাজ্যে এক জনের মৃত্যু হয়। গতকাল বৃহস্পতিবার ৭০ বছর বয়সি এক বৃদ্ধের মৃত্যু হয় বলে জানিয়েছে রাজ্যটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, ওই বৃদ্ধ হৃদযন্ত্র ও শ্বাসকষ্টের সমস্যা হতে থাকায় বৃহস্পতিবার সকালে হাসপাতালে ভর্তি করানো হয়। পরে তার করোনা পরীক্ষা হয়েছিল। মৃত্যুর পর রিপোর্টে দেখা যায়, বৃদ্ধা কোভিড পজেটিভ ছিলেন।

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, দেশটিতে একদিনে ৭০২ জন করোনায় আক্রান্ত বলে শনাক্ত হয়েছেন। এতে করে সক্রিয় রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৯৭ জনে।

ভারতীয় এই মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টার ব্যবধানে দেশে নতুন করে ছয়জনের প্রাণহানির ঘটনা ঘটেছে। এরমধ্যে মহারাষ্ট্রে মারা গেছেন দুজন। আর কর্ণাটক, কেরালা, পশ্চিমবঙ্গ এবং দিল্লিতে মারা গেছেন একজন করে। যারা মারা গেছেন গত দুদিনে, তাদের বেশিরভাগই গুরুতর অসুস্থ ছিলেন আগে থেকেই।

তবে এখনও এটিকে কোভিডের নতুন ঢেউ বলে চিহ্নিত করছেন না বিজ্ঞানীরা। এদিকে দীর্ঘ ৯ মাস পর পশ্চিমবঙ্গ রাজ্যে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হলো। সূত্র: এনডিটিভি, আনন্দবাজার


সর্বশেষ সংবাদ