প্রাগ বিশ্ববিদ্যালয়ে বন্দুকধারীর গুলিতে নিহত বেড়ে ১৪

আহতদের উদ্ধার করে হাসপাতালে নেওয়া হচ্ছে
আহতদের উদ্ধার করে হাসপাতালে নেওয়া হচ্ছে  © সংগৃহীত

চেক প্রজাতন্ত্রের প্রাগ বিশ্ববিদ্যালয়ে গোলাগুলির ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ১৪ জনে দাঁড়িয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। চেক প্রজাতন্ত্র পুলিশ জানিয়েছে, শহরের কেন্দ্রস্থলে জান পলাচ স্কোয়ারে চার্লস বিশ্ববিদ্যালয়ে এ হামলার পর বন্দুকধারীকে নিবৃত করা হয়েছে। এতে ২৫ জন আহত হয়েছে বলে বিবিসি জানিয়েছে। 

চেক প্রজাতন্ত্রের গণমাধ্যমের খবরে বলা হয়েছে, বন্দুকধারীর হামলায় প্রাথমিকভাবে ১০ জন নিহত হয়। পরে উদ্ধারকারীরা আরও তিনজনের লাশ পায়। এ নিয়ে নিহতের সংখ্যা ১৪ জন হলো। ঘটনাস্থলের কাছাকাছি একটি ফ্ল্যাটে অবস্থানকারী ব্রিটিশ-অস্ট্রেলীয় টারগ পেশেন্স বিবিসিকে বলেন, তিনি অনেক গুলির শব্দ শুনেছেন। 

টারগ পেশেন্স বলেন, আমি আমার বাসার বেলকনি থেকে অনেক পুলিশকে জড়ো হতে দেখেছি। তারা বিশ্ববিদ্যালয়ে অবস্থানকারীদের চলাচল করতে নিষেধ করেন। এদিকে, এমন হামলার ঘটনাকে দুঃখজনক আখ্যা দিয়ে আগামী অনুষ্ঠান বাতিল করেছেন দেশটির প্রধানমন্ত্রী পেত্র পিয়ালা। 
 
তবে হামলাকারীর সম্পর্কে এখনো বিস্তারিত কিছু জানায়নি পুলিশ। বন্দুক হামলার পর জান পলাচ স্কোয়ারে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। প্রাগের মেয়র বোহুস্লাভ সোবোদা বলেছেন, স্কোয়ারে অবস্থিত চার্লস ইউনিভার্সিটির দর্শন বিভাগটি খালি করা হয়েছে।


সর্বশেষ সংবাদ