১৬ বছরের ছাত্র পেল ৯৫ কোটির টাকার বৃত্তি, চান্স ১৭০ কলেজে

১৬ বছর বয়সী ডেনিস মালিক বার্নস
১৬ বছর বয়সী ডেনিস মালিক বার্নস  © সিএনএন

একই সঙ্গে ১৭০টিরও বেশি কলেজ থেকে মিলেছে একসেপ্টেন্স লেটার। সব মিলিয়ে বৃত্তি পেয়েছে ৯ মিলিয়ন ডলারেরও বেশি। বাংলাদেশের অর্থের হিসেবে যা ৯৫ কোটি টাকার বেশি। যুক্তরাষ্ট্রের লুইজিয়ানা রাজ্যের এক হাইস্কুলের সিনিয়র শিক্ষার্থী এ বৃত্তি পেয়েছে।

যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্যম সিএনএন এ খবর দিয়েছে। ১৬ বছর বয়সী ডেনিস মালিক বার্নস ইন্টারন্যাশনাল হাই স্কুল অব নিউ অরলিন্স’র শিক্ষার্থী। সে জানায়, কোন্ও রেকর্ড গড়ার লক্ষ্যে এগুলো অর্জন করেনি। অনেক স্কুলে আবেদন করেছিল। এ আবেদন গ্রহণ করা হচ্ছিল। সঙ্গে আর্থিক সুযোগসুবিধাও ছিল।

২০২২ সালের আগস্টে বিভিন্ন স্কুলে আবেদন করতে শুরু করে বার্নস। একসেপ্টেন্স লেটার ও বৃত্তিও পায়। তবে এতগুলো শিক্ষাপ্রতিষ্ঠান থেকে একসেপ্টেন্স লেটার পাওয়াটা তাকে অবাক করেনি।

কর্তৃপক্ষ বলছে, বার্নস এ অর্জনের মাধ্যমে নতুন বিশ্বরেকর্ড গড়েছে। এর আনুষ্ঠানিক স্বীকৃতির জন্য তারা ইতোমধ্যেই গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস’র সঙ্গে যোগাযোগ করেছে। বার্নসের জিপিএ ৪.৯৮। গ্র্যাজুয়েশনও দু’বছর আগেই সম্পন্ন হচ্ছে। যদিও কোথায় ভর্তি হবে, সে ব্যাপারে  সিদ্ধান্ত নেয়নি তিনি।

বার্নস জানায়, সে কম্পিউটার সায়েন্স নিয়ে পড়াশোনা করতে চায়। এরপর ল স্কুলে যেতে চায় সে। সব মিলিয়ে ২০০ স্কুলে আবেদন করেছিল সে।


সর্বশেষ সংবাদ