একজন আরেকজনকে বাঁচানোর চেষ্টা করেছিলেন ডুবে যাওয়া দুই ছাত্র

ডুবে যাওয়া শিক্ষার্থী
ডুবে যাওয়া শিক্ষার্থী  © এনডিটিভি

মার্কিন যুক্তরাষ্ট্রে উচ্চ শিক্ষা অর্জনের স্বপ্ন নিয়ে পেড়েতে গেছেন ভারতের তেলেঙ্গানা রাজ্যের দুই বন্ধু। যুক্তরাষ্টের বিশেষ সংস্কৃতি থ্যাঙ্কসগিভিং এর উদযাপেনে ঘুরতে গিয়েছিলেন দুই বন্ধু। আর সেখানেই হ্রদে ডুবতে যাওয়া বন্ধুকে বাঁচাতে গিয়ে প্রাণ যায় দুজনেরেই। খবর এনডিটিভি

শনিবার (২৬ নভেম্বর) যুক্তরাষ্ট্রের মিসৌরি রাজ্যের ওজার্কস হ্রদে এ ঘটনা ঘটে।   

মিসৌরি স্টেট হাইওয়ে পেট্রোলে বরাতে এনডিটিভি জানায়, নিহত একজনের নাম উতেজ কুন্তা (২৪) এবং অপরজনের নাম শিবা কেলিগারি (২৫)।

পুলিশ জানায়, হ্রদে সার্ফিং করতে গিয়ে ঢেউ থেকে সরে আসতে না পেরে ডুবে যেতে থাকে কুন্তা। এটি দেখার পর তার বন্ধু কেলিগারি কুন্তাকে উদ্ধার করতে হ্রদে ঝাঁপ দিয়েছিল কিন্তু সেও ফিরে আসতে ব্যর্থ হয় এবং দুজনেই ডুবে যায়।

পুলিশ আরও জানায়, শনিবার উদ্ধারকারী বাহিনী ঘটনার দুই ঘণ্টা পর কুন্তার মৃতদেহ উদ্ধার করে এবং রবিবার কেলিগারির মৃতদেহ উদ্ধার করা হয়।

আরও পড়ুন: সপ্তাহে দুইদিন ছুটিসহ ওয়াটারএইডে চাকরির সুযোগ, বেতন ৮৭ হাজার।

প্রত্যক্ষদর্শী ও এয়ারবিএনবির ম্যানেজার জানান, যেখানে দুজনে (ডুবে যাওয়া দুজন) অবস্থান করছিলেন তিনি ও সেখানে অবস্থান করছিলেন। তিনি আরও জানান, তিনি সাহায্যের জন্য কান্না শুনে জরুরি পরিষেবাগুলিতে কল করেছিলেন।

তিনি বলেন. আমি 911 কল করেছি এবং আমার মেয়েও 911 কল করেছে," তিনি বলেছিলেন।

এ প্রসঙ্গে এক টুইট বার্তায় তেলেঙ্গানার মন্ত্রী কে টি রামা রাও বলেছেন, তিনি তার দলকে যত তাড়াতাড়ি সম্ভব মৃতদেহ ফিরিয়ে আনতে নিহতদের পরিবারকে সহায়তা করতে বলেছেন।


সর্বশেষ সংবাদ