৫৫ হাত পানির নিচ থেকে তোলা হলো ডুবে যাওয়া লঞ্চটি

শীতলক্ষ্যা নদী থেকে উদ্ধার করা লঞ্চ এম এল আফসার উদ্দিন
শীতলক্ষ্যা নদী থেকে উদ্ধার করা লঞ্চ এম এল আফসার উদ্দিন  © সংগৃহীত

নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে ডুবে যাওয়া লঞ্চ এম এল আফসার উদ্দিন ৫৫ হাত পানির নিচ থেকে টেনে ডাঙায় তোলা হয়েছে। ডুবে যাওয়ার প্রায় ১৬ ঘণ্টা পর উদ্ধার করা হলো লঞ্চটি। আজ সোমবার ভোরে লঞ্চটি উদ্ধার করে কাশিপুর খালের উত্তর পাড়ে রাখা হয়েছে।

এর আগে রোববার রাতে উদ্ধারকারী জাহাজ ‘প্রত্যয়’ ঘটনাস্থলে পৌঁছায়। তবে রাতে অভিযান স্থগিত রাখেন উদ্ধারকর্মীরা। রোববার দুপুরে মুন্সিগঞ্জগামী যাত্রীবাহী লঞ্চটিকে এম ভি রুপসী-৯ নামের কার্গো জাহাজ ধাক্কা দিলে ডুবে যায়। পরে ৬ জনের লাশ উদ্ধার করা হয়েছে।

বিআইডব্লিউটিএর জনসংযোগ কর্মকর্তা মিজানুর রহমান জানান, সকালে লঞ্চটি উদ্ধারের পর কোনো মরদেহ পাওয়া যায়নি। উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষণা করা হয়েছে বলেও জানান তিনি।

আরো পড়ুন: বে বরাতের রাতে তবারক নিয়ে বিরোধে ছুরিকাঘাতে যুবক খুন

নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ বলেন, এ ঘটনায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মোহাম্মদ শামীম বেপারীকে প্রধান করে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তাদের সোমবারের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

এর আগে শীতলক্ষ্যা নদীতে ডুবে যাওয়া লঞ্চটির অবস্থান শনাক্ত করে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ডুবুরিরা। রোববার ফায়ার সার্ভিসের পরিচালক (অপারেশন্স) লেফটেন্যান্ট কর্নেল জিল্লুর রহমান বলেন, লঞ্চটি পানির প্রায় ২৫ মিটার (৫৫ হাত) গভীরে ডুবে আছে। সেটি দড়ি দিয়ে বেঁধে রাখা হয় বলে জানান তিনি।


সর্বশেষ সংবাদ