সেকেন্ড মেরিট লিস্টে আরও ৪ হাজার পদ যুক্ত হচ্ছে

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ
বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ  © ফাইল ছবি

তৃতীয় গণবিজ্ঞপ্তির দ্বিতীয় মেধা তালিকায় আরও ৪ হাজার পদ যুক্ত করার উদ্যোগ নিয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এ বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি চেয়ে একটি চিঠি পাঠিয়েছে এনটিআরসিএ।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, তৃতীয় গণবিজ্ঞপ্তিতে নিয়োগের সুপারিশ পেয়েও ৩ হাজার ৩০০ জন প্রার্থী যোগদান করেন নি। এই পদগুলোকে সেকেন্ড মেরিট লিস্ট প্রকাশের অনুমতি পেয়েছে এনটিআরসিএ। তবে তৃতীয় গণবিজ্ঞপ্তিতে সুপারিশ পেয়েও আরও ৪ হাজারের অধিক প্রার্থী পুলিশ ভেরিফিকেশন ফরম পূরণ করে পাঠায়নি। এই পদগুলো শূন্যই রাখতে চেয়েছিল এনটিআরসিএ। তবে নন-এমপিও পদে আবেদনকৃত প্রার্থীদের দাবির প্রেক্ষিতে এই পদগুলোতেও নিয়োগ সুপারিশের উদ্যোগ নেওয়া হয়েছে।

ওই সূত্র আরও জানায়, পুলিশ ভেরিফিকেশন ফরম না পাঠানো পদগুলোতে শিক্ষক নিয়োগের জন্য শিক্ষা মন্ত্রণাণলয়ে আবেদন করেছে এনটিআরসিএ। মন্ত্রণালয়ের অনুমতি পেলে সেকেন্ড মেরিট লিস্টে অতিরিক্ত চার হাজারসহ সব মিলিয়ে প্রায় সাড়ে সাত হাজার প্রার্থীকে নিয়োগের সুপারিশ করা হবে।

আরও পড়ুন: বিলুপ্ত হচ্ছে এনটিআরসিএ, থাকছে না শিক্ষক নিবন্ধন পরীক্ষা

এ প্রসঙ্গে জানতে চাইলে এনটিআরসিএ’র চেয়ারম্যান এনাসমুল কাদের খান বলেন, তৃতীয় গণবিজ্ঞপ্তির দ্বিতীয় মেধা তালিকায় ভেরিফিকেশন ফরম না পাঠানো পদগুলো যুক্ত করার জন্য আমরা মন্ত্রণালয়ে চিঠি পাঠিয়েছি। মন্ত্রণালয়ের অনুমতি পেলে সাড়ে ৭ হাজার পদে শিক্ষক নিয়োগের সুপারিশ করা হবে।

এনটিআরসিএ চেয়ারম্যান আরও বলেন, ভিআর ফরম না পাঠানো পদের সংখ্যা ৪ হাজারের বেশি। ফলে এই পদগুলোতে শিক্ষক নিয়োগের সুপারিশ করা হলে পদগুলো ফাঁকা থাকবে না। আমরা এটি হলে নিবন্ধিত প্রার্থী এবং শিক্ষাপ্রতিষ্ঠান উভয়ই উপকৃত হবে। আমরা এই বিষয়গুলো মন্ত্রণালয়কে জানিয়েছি। আশা করছি তারা আমাদের অনুমতি দিয়ে দেবে।


সর্বশেষ সংবাদ