বিশেষের ফল ও চতুর্থ গণবিজ্ঞপ্তির দাবিতে মানববন্ধন সোমবার

আন্দোলনরত চাকরিপ্রার্থীরা
আন্দোলনরত চাকরিপ্রার্থীরা  © ফাইল ফটো

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ১৫ হাজারের অধিক শিক্ষক নিয়োগে বিশেষ গণবিজ্ঞপ্তির ফল ও ই-রিকুজিশনের মাধ্যমে দ্রুত চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশের দাবিতে মানবন্ধনের ডাক দিয়েছেন ১৬তম নিবন্ধনে উত্তীর্ণরা। আগামী সোমবার (১৮ এপ্রিল) সকাল ১০টায় এই মানববন্ধন কর্মসূচি পালিত হবে।

বিষয়টি দ্যা ডেইলি ক্যাম্পাসকে নিশ্চিত করেছেন চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রত্যাশী ফোরামের অর্থ সম্পাদক জাকিরুল ইসলাম।

তিনি বলেন, এনটিআরসিএ’র বর্তমান চেয়ারম্যান এপ্রিলের মধ্যে চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশের কথা জানিয়েছিলেন। অথচ এখনো ই-রিকুইজিশনের মাধ্যমে শূন্য পদের তথ্যই সংগ্রহ শুরু হয়নি। এছাড়া বিশেষ গণবিজ্ঞপ্তির ফল প্রকাশ নিয়ে টালবাহানা শুরু করেছে কর্তৃপক্ষ। সেজন্য আমরা মানববন্ধনের ডাক দিয়েছি। মানববন্ধনে সারাদেশ থেকে অসংখ্য প্রার্থী যোগ দেবেন।

আরও পড়ুন: ‘১৬তম শিক্ষক নিবন্ধনের সনদ সাদা কাগজের চেয়েও মূল্যহীন’

জাকিরুল ইসলাম আরও বলেন, এনটিআরসিএ বারবার আমাদের শুধু আশ্বাসই দিয়েছে। তারা তাদের কোনো কথাই রাখেনি। দ্রুত সময়ের মধ্যে বিশেষ গণবিজ্ঞপ্তির ফল প্রকাশ করে চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশ করতে হবে। তা না হলে সারাদেশ থেকে বেকার নিবন্ধিত প্রার্থীরা ঢাকায় এসে আন্দোলন শুরু করবে।

প্রসঙ্গত, ১৬তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশিত হয় ২০১৯ সালের ২৩ মে। প্রিলিমিনারি পরীক্ষা হয় ওই বছরেরই ৩০ আগস্ট, ফল প্রকাশ করা হয় ৩০ সেপ্টেম্বর। লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয় ১৫ ও ১৬ নভেম্বর। সর্বোচ্চ দুই মাসের মধ্যে লিখিত পরীক্ষার ফল প্রকাশের কথা থাকলেও তা প্রকাশ করা হয় এক বছর পর ২০২০ সালে ১১ অক্টোবর। লিখিত পরীক্ষার ফল প্রকাশের এক বছরেরও বেশি সময় পর ২০২১ সালের ১৭ অক্টোবর ১৬তম নিবন্ধনের চূড়ান্ত ফল প্রকাশ করা হয়।


সর্বশেষ সংবাদ