চতুর্থ গণবিজ্ঞপ্তির দাবিতে ১৬তম নিবন্ধনধারীদের অনশন শুরু

কর্মসূচিতে অংশ নেয়া নিবন্ধনধারীরা
কর্মসূচিতে অংশ নেয়া নিবন্ধনধারীরা  © টিডিসি ফটো

মুজিব শতবর্ষে চতুর্থ গণবিজ্ঞপ্তির দাবিতে অনশন ও অবস্থান কর্মসূচি পালন শুরু করেছেন ১৬তম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণরা। রবিবার (৬ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টায় জাতীয় প্রেসক্লাবের সামনে এই কর্মসূচি শুরু হয়। কর্মসূচিতে দেশের বিভিন্ন জেলা থেকে আসা চাকরিপ্রার্থীরা যোগ দিয়েছেন।

কর্মসূচি শুরুর বিষয়টি দ্যা ডেইলি ক্যাম্পাসকে নিশ্চিত করেছেন চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রত্যাশী ফোরামের সভাপতি মো. শাকিল আহমেদ।

আরও পড়ুন: দাবি আদায়ে প্রেসক্লাবে জড়ো হচ্ছেন ১৬তম নিবন্ধনধারীরা

তিনি বলেন, চতুর্থ গণবিজ্ঞপ্তির দাবি আদায় করতে সারাদেশ থেকে নিবন্ধিত প্রার্থীরা ঢাকায় এসেছেন। দুপুর ২টা পর্যন্ত আমরা এনটিআরসিএর সামনে অনশন কর্মসূচি পালন করবো। এরপর এখান থেকে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের কার্যালয়ের সামনে যাবো। সেখানেও আমাদের অনশন কর্মসূচি চলবে।

এদিকে দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মসূচি চালিয়ে যাওয়া হবে বলে জানিয়েছেন চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রত্যাশী ফোরামের অর্থ সম্পাদক মো. জাকির। তিনি বলেন, নিবন্ধন জাতির ইতিহাসে সবচেয়ে অবহেলিত ব্যাচ হচ্ছে ১৬তম। মাত্র সাতদিনের ভাইভা বাকি থাকার কারণে আমরা তৃতীয় গণবিজ্ঞপ্তি পাইনি। আমাদের অনেকেরই বয়স ৩৫ বছরের কাছাকাছি। এই অবস্থায় আমাদের পিঠ দেয়ালে ঠেকে গেছে। আমাদের দাবি আদায়ে অনশন ছাড়া আর কোনো পথ দেখছি না।

আরও পড়ুন: পাঁচ দিনের চেষ্টা ব্যর্থ, কুয়াতেই মৃত্যু হলো শিশু রায়ানের

প্রসঙ্গত, ১৬তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশিত হয় ২০১৯ সালের ২৩ মে। প্রিলিমিনারি পরীক্ষা হয় ওই বছরেরই ৩০ আগস্ট, ফল প্রকাশ করা হয় ৩০ সেপ্টেম্বর। লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয় ১৫ ও ১৬ নভেম্বর। সর্বোচ্চ দুই মাসের মধ্যে লিখিত পরীক্ষার ফল প্রকাশের কথা থাকলেও তা প্রকাশ করা হয় এক বছর পর ২০২০ সালে ১১ অক্টোবর। লিখিত পরীক্ষার ফল প্রকাশের এক বছরেরও বেশি সময় পর ২০২১ সালের ১৭ অক্টোবর ১৬তম নিবন্ধনের চূড়ান্ত ফল প্রকাশ করা হয়।


সর্বশেষ সংবাদ