৩৮ হাজার শিক্ষক নিয়োগ

টেলিটকের সাথে এনটিআরসিএ’র সভা চলছে

লোগো
লোগো  © ফাইল ছবি

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের প্রাথমিক সুপারিশপ্রাপ্ত ৩৮ হাজার ২৮৩ জন প্রার্থীর চূড়ান্ত সুপারিশপত্র দেয়ার বিষয়ে টেলিটক বাংলাদেশের সাথে বৈঠকে বসেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। সভা শেষে সুপারশিপত্র দেয়া হতে পারে।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) সন্ধ্যার পর এই বৈঠক শুরু হয়। সভায় এনটিআরসিএ’র চেয়ারম্যান এনামুল কাদের খান, সদস্য (পরীক্ষা মূল্যায়ন ও প্রত্যয়ন) এ বি এম শওকত ইকবাল শাহীন, সচিব ওবায়দুর রহমান উপস্থিত আছেন।

আরও পড়ুন: ভি-রোল ফরম না পাঠানো প্রার্থীদের সুপারিশপত্র দেবে না এনটিআরসিএ

সভার বিষয়ে বৃহস্পতিবার রাত ৭টা ৫৭ মিনিটে এনটিআরসিএর সচিব ওবায়দুর রহমান দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আমাদের সভা চলছে। সভা শেষে চূড়ান্ত সুপারিশপত্র দেয়ার বিষয়ে বলতে পারব।

আজ রাতে প্রার্থীরা চূড়ান্ত সুপারিশপত্র পাবে কিনা এমন প্রশ্নের জবাবে এনটিআরসিএ সচিব আরও বলেন, আজ রাতেও পেতে পারে আবার আগামী সপ্তাহের শুরুতেও পেতে পারে।

এদিকে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের একাধিক গ্রুপে প্রার্থীদের চূড়ান্ত সুপারিশপত্র পাওয়ার কথা বলা হচ্ছে। তবে বিষয়টিকে ভুয়া বলে জানিয়েছেন এনটিআরসিএ সচিব ওবায়দুর রহমান।

আরও পড়ুন: এনটিআরসিএর ভুয়া সুপারিশপত্র ফেসবুকে

এ প্রসঙ্গে তিনি বলেন, একটি অসাধুচক্র আমাদের কর্মকর্তাদের নাম ব্যবহার করে ভুয়া সুপারিশপত্র ছড়াচ্ছে। আমরা এখনো সুপারিশপত্র প্রকাশ করিনি। এটি সম্পূর্ণ ভিত্তিহীন। এজন্য আমরা একটি সতর্কীকরণ বিজ্ঞপ্তিও প্রকাশ করেছি।

তথ্যমতে, গত বছরের ৩০ মার্চ বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৪ হাজারের বেশি শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তি প্রকাশ করে এনটিআরসিএ। বিভিন্ন নিবন্ধনের রিটকারীদের জন্য ২ হাজার ২০০টি পদ সংরক্ষণ করে বাকি পদগুলোতে নিয়োগের উদ্যোগ নেয়া হয়।

আবেদন না পাওয়ায় এবং মহিলা কোটায় যোগ্য প্রার্থী না থাকায় ১৫ হাজাত ৩২৫টি পদ বাদ রেখে ৩৮ হাজার ২৮৬ জনকে নিয়োগের সুপারিশ করা হয়। সুপারিশ প্রাপ্তদের মধ্যে ৬ হাজার প্রার্থী ভেরিফিকেশন ফরম পূরণ করে না পাঠানোয় ৩২ হাজার ২৮৩ জনের পুলিশ ভেরিফিকেশন করা হচ্ছে।


সর্বশেষ সংবাদ