ভেরিফিকেশন ছাড়াই যোগদান: কিছুই জানে না মন্ত্রণালয়-এনটিআরসিএ

ভেরিফিকেশন ছাড়াই যোগদান: কিছুই জানেনা মন্ত্রণালয়-এনটিআরসিএ
ভেরিফিকেশন ছাড়াই যোগদান: কিছুই জানেনা মন্ত্রণালয়-এনটিআরসিএ  © টিডিসি ফটো

‘‘তৃতীয় গণবিজ্ঞপ্তিতে সুপারিশপ্রাপ্ত ৩৮ হাজার ২৮৬ জন শিক্ষক চলতি মাসের শেষের দিকে নিয়োগপ্রাপ্ত প্রতিষ্ঠানগুলোতে জয়েন করবেন।’’ গতকাল বৃহস্পতিবার থেকে সামাজিক যোগাযোগমাধ্যমের বিভিন্ন গ্রুপে এমন খবর ছড়িয়ে পড়ে। তবে এ বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট শাখা কিংবা বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) কিছুই জানাতে পারেনি।

এ প্রসঙ্গে জানতে চাইলে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব (মাধ্যমিক) ফৌজিয়া জাফরীন শুক্রবার (৫ নভেম্বর) সকালে দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানান, ভেরিফিকেশন ছাড়া চলতি মাসে সুপারিশপ্রাপ্তদের যোগদানের বিষয়ে আমাদের কাছে কোনো তথ্য নেই। বিষয়টি সম্পর্কে আমাদের জানা নেই।

তথ্যমতে, তৃতীয় নিয়োগ চক্রে সুপারিশপ্রাপ্ত শিক্ষকদের মধ্যে ৩২ হাজার ২৮৩ জন শিক্ষকের পুলিশ ভেরিফিকেশন প্রক্রিয়া চলমান রয়েছে। ইতোমধ্যে চট্টগ্রাম, বরিশাল, ময়মনসিংহ এবং সিলেট বিভাগের ডিএসবি এবং এনএসআইয়ের কাছে ভেরিফিকেশন ফরম পাঠানো হয়েছে। বাকি বিভাগগুলোতেও ‘ভি রোল’ ফরম পাঠানোর প্রক্রিয়া চলমান রয়েছে। 

তবে এই প্রক্রিয়া অনেক সময় সাপেক্ষ বলে ভেরিফিকেশনের দায়িত্বে থাকা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগ থেকে জানানো হয়। এরপর থেকেই প্রার্থীরা ‘আগে যোগদান, পরে ভেরিফিকেশনে’র দাবি তোলেন। তবে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি সম্প্রতি এক সংবাদ সম্মেলনে বিষয়টি নাকচ করে দেন। ভেরিফিকেশন শেষেই প্রার্থীরা যোগদান করবেন বলেও তখন জানিয়েছিলেন তিনি।

এদিকে বৃহস্পতিবার সকাল থেকেই চলতি মাসের শেষে ভেরিফিকেশন ছাড়াই সুপারিশপ্রাপ্তদের যোগদান করানোর খবর ফেসবুকে ছড়িয়ে পড়ে। যদিও কোন মাধ্যম থেকে এমন তথ্য পাওয়া গেছে সেটি উল্লেখ করা হয়নি।

সার্বিক বিষয়ে জানতে চাইলে এনটিআরসিএ’র সচিব মো. ওবাইদুর রহমান দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ভেরিফিকেশন ছাড়াই চলতি মাসে সুপারিশপ্রাপ্তদের যোগদানের বিষয়ে কোনো তথ্য আমার জানা নেই। এরকম কিছু হলে সবার আগে আমরাই জানতাম।


সর্বশেষ সংবাদ