আবেদনে ভুল করেছেন সুধা, সমালোচনার জবাব দিল এনটিআরসিএ

সুধা রানীর ফল ও এনটিআরসিএ লোগো
সুধা রানীর ফল ও এনটিআরসিএ লোগো  © সংগৃহীত

১৮তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন সুধা রানী। সনাতন ধর্মাবলম্বীর এই পরীক্ষার্থী বিষয় পছন্দক্রম দিয়েছেন 'হাদিস'। যা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়েছে। আবেদনের সময় প্রার্থীর ভুলের কারণে এমনটি হয়েছে বলে জানিয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

বুধবার রাতে ১৮তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশিত হয়। আজ বৃহস্পতিবার দুপুরে সুধা রানীর বিষয়টি ফেসবুকে  ছড়িয়ে পড়ে। এর পর সন্ধ্যায় সুধার বিষয়টি খতিয়ে দেখে এনটিআরসিএ।

এ বিষয়ে জানতে চাইলে এনটিআরসিএর চেয়ারম্যান সাইফুল্লাহিল আজম দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, 'সুধা রানীর বিষয়টি সামনে আসার পর আমরা তার আবেদন কপি যাচাই করে দেখি। তিনি আবেদনের সময় সাবজেক্ট চয়েজ দিয়েছেন হাদিস বিষয়ে। তার আবেদন অনুযায়ী ফল দেওয়া হয়েছে। এটি প্রার্থীর ভুলের কারণে হয়েছে।'

এর আগে গত ১৫ মার্চ ১৮তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এদিন সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত  স্কুল/সমপর্যায় ও স্কুল পর্যায়-২ এর পরীক্ষা অনুষ্ঠিত হয়। একইদিন বিকেল সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত কলেজ পর্যায়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়। দেশের ৮ বিভাগের ২৪ জেলা শহরে একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল বুধবার রাতে ১৮তম নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এতে সব মিলিয়ে  ৪ লাখ ৭৯ হাজার ৯৮১ জন উত্তীর্ণ হন। এর মধ্যে স্কুল-২ পর্যায়ে ২৯ হাজার ৫১৬ জন, স্কুল পর্যায়ে ২ লাখ ২১ হাজার ৬৫২ জন এবং কলেজ পর্যায়ে ২ লাখ ২৮ হাজার ৮১৩ জন। পরীক্ষায় সার্বিক পাসের গড় হার ৩৫.৮০ শতাংশ।


সর্বশেষ সংবাদ