১৭তম নিবন্ধনের ফল কবে, জানা যেতে পারে কাল

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ
বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ  © ফাইল ছবি

‘১৭তম শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষার ফল কবে প্রকাশ করা হতে পারে তা আগামীকাল বুধবার (২৭ ডিসেম্বর) জানা যেতে পারে। ফলাফল তৈরিতে যুক্ত কর্মকর্তারা সম্ভাব্য তারিখ জানাতে পারেন।’

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) বিকেলে দ্যা ডেইলি ক্যাম্পাসের সাথে আলাপকালে এ তথ্য জানান বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান (অতিরিক্ত দায়িত্ব) এস এম মাসুদুর রহমান।

তিনি বলেন, ‘১৭তম শিক্ষক নিবন্ধনের ফল তৈরির কাজ চলছে। আমরা সংশ্লিষ্ট কর্মকর্তাদের বলেছিলাম, কবে ফল প্রকাশ করা হবে সেটির সম্ভাব্য একটি সময় আমাদের জানাতে। ফল তৈরির সাথে সংশ্লিষ্ট আজ মঙ্গলবার কাজ শেষ করে আগামীকাল আমাদের জানাতে চেয়েছেন। আশা করছি আগামীকাল একটি সম্ভাব্য সময় জানাতে পারব।’

এর আগে গত ২৪ সেপ্টেম্বর ১৭তম শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষা শুরু হয়। ছুটির দিন ছাড়া প্রতিদিন সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত প্রথম ব্যাচ ও দুপুর ১২টা থেকে ২টা পর্যন্ত দ্বিতীয় ব্যাচের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। মৌখিক পরীক্ষার জন্য ৮টি বোর্ড গঠন করা হয়েছিল। প্রতি বোর্ডে দুই ব্যাচে ৫০ জন প্রার্থীর ভাইভা নেওয়া হয়েছে। 

২০২০ সালের জানুয়ারিতে ১৭তম নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। ২০২২ সালের ৩০ ও ৩১ ডিসেম্বর ১৭তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে এক লাখ ৫১ হাজার প্রার্থী উত্তীর্ণ হন।


সর্বশেষ সংবাদ