সেসিপ প্রকল্প

নিয়োগের চূড়ান্ত সুপারিশপত্র পেলেন আরও ৪৭৪ জন

বেসরকারি শিক্ষক নিবন্ধন  ও প্রত্যয়ন কর্তৃপক্ষ
বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ  © ফাইল ফটাে

সেকেন্ডারি এডুকেশন সেক্টর ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (সেসিপ) প্রকল্পের আওতাভুক্ত বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে আরও ৪৭৪ জন নিয়োগের চূড়ান্ত সুপারিশপত্র দেওয়া হয়েছে। আগামী ৮ জানুয়ারির মধ্যে সুপারিশপ্রাপ্তদের যোগদান করতে হবে।

সম্প্রতি বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) থেকে জারি করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে স্বাক্ষর করেছেন এনটিআরসিএ সদস্য (শিক্ষাতত্ত্ব ও শিক্ষামান) এ বি এম শওকত ইকবাল শাহীন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এনটিআরসিএ থেকে সেসিপ বিশেষ গণবিজ্ঞপ্তি-২০২১ এবং বিশেষ গণবিজ্ঞপ্তি-২০২১ (২) এর আওতায় ২০২১ সালের ৫ আগস্ট এবং একই বছরের ২৮ নভেম্বর৫৯১ জন প্রার্থীকে প্রাথমিকভাবে নির্বাচন করা হয়। প্রাথমিকভাবে নির্বাচিত ৫৯১ জন প্রার্থীর প্রাক নিয়োগ জীবন বৃত্তান্ত যাচাই (পুলিশ/নিরাপত্তা ভেরিফিকেশন) কার্যক্রম চলমান অবস্থায় অস্থায়ী ভিত্তিতে নিয়োগ সুপারিশ প্রদানের অনুমতি প্রদান করা হয়। 

নির্বাচিত ৫৯১ জন প্রার্থীর মধ্যে ৪৭১ জন প্রার্থী পুলিশ/নিরাপত্তা ভেরিফিকেশনের জন্য ভি-রোল ফরম দাখিল করায় গত ২৫ এপ্রিল ৪৭১ জন প্রার্থীর নিয়োগ সুপারিশ প্রদান করা হয় এবং অবশিষ্ট ১২০ জনকে পুলিশ ভেরিফিকেশনের জন্য প্রয়োজনীয় ভিরোল ফরম দাখিলের জন্য ১২ মে পর্যন্ত সময় প্রদান করা হয়। উক্ত সময়ের মধ্যে ০৩ (তিন) জন প্রার্থী ভিরোল ফরম দাখিল করায় শিক্ষা মন্ত্রণালয়ের ১৮ এপ্রিলের স্মারকের অনুমতির পরিপ্রেক্ষিতে নিয়োগ সুপারিশ প্রদান করা হলো। 

নিয়োগ সুপারিশের বিষয়টি সুপারিশকৃত প্রার্থী এবং সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানকে মোবাইল এসএমএস এর মাধ্যমে অবহিত করা হয়েছে। সংশ্লিষ্ট প্রার্থীকে এনটিআরসিএ-এর ওয়েবসাইটে প্রবেশ করে স্ব স্ব ইউজার আইডি ও পাসওয়ার্ডের মাধ্যমে সুপারিশপত্র ডাউনলোড করে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের সুপারিশপত্রে উল্লিখিত তারিখের মধ্যে যোগদান করার জন্য অনুরোধ করা হলো।


সর্বশেষ সংবাদ