এনটিআরসিএ’র জাল নিবন্ধন সনদ বিক্রি করছেন অফিস সহকারী!

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ
বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ  © ফাইল ছবি

নোয়াখালীতে এক মাদ্রাসার অফিস সহকারীর বিরুদ্ধে জাল নিবন্ধন সনদ বিক্রির অভিযোগ উঠেছে। বিষয়টি তদন্ত করে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দিয়ে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসি)।

গত বৃহস্পতিবার এনটিআরসিএ’র সহকারী পরিচালক (পরীক্ষা মূল্যায়ন ও প্রত্যয়ন-১) ফিরোজ আহমেদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই নির্দেশনা দেওয়া হয়।

অভিযুক্ত ব্যক্তির নাম মো: আনোয়ার হোসেন। তার ইনডেক্স নম্বর c৩২২৬০৩। তিনি নোয়াখালীর ছনখোলা ইসলামিয়া আলিমিয়া আলিম মাদ্রাসার অফিস সহকারী হিসেবে কর্মরত।

জানা গেছে, গত কয়েক বছর থেকে জালিয়াতি করে প্রভাষক, সহকারী শিক্ষক, বিপিএড, ইবতেদায়ীর সকল পদের জাল ও বানোয়াটে নিবন্ধন সনদ তৈরি করে তা বিক্রি করে আসছিলেন। সনদ বিক্রি করে গত কয়েক বছরে কয়েক লাখ টাকা উপার্জন করেছেন অভিযুক্ত আনোয়ার। সম্প্রতি এ বিষয়ে এনটিআরসিএতে একটি অভিযোগ জমা পড়ে। এরপর নড়েচড়ে বসে এনটিআরসিএ। অভিযোগ খতিয়ে দেখতে নোয়াখালী জেলা শিক্ষা কর্মকর্তাকে দায়িত্ব দেওয়া হয়েছে।

নির্দেশনায় এনটিআরসিএ বলেছে, ‘‘মো: আনোয়ার হোসেন কয়েক বছর থেকে জালিয়াতি করে প্রভাষক, সহকারী শিক্ষক, বিপিএড, ইবতেদায়ী সকল পদের জাল ও বানোয়াট নিবন্ধন সনদ বিক্রি করে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেয়ার বিষয়টি তদন্ত পূর্বক তদন্ত প্রতিবেদন জরুরি ভিত্তিতে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয় কর্তৃপক্ষ (এনটিআরসিএ) কার্যালয়ে প্রেরণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।’’


সর্বশেষ সংবাদ