মায়ের নির্যাতনের শিকার হয়ে পালিয়েছেন কলেজছাত্রী সুকন্যা!

কলেজছাত্রী ইয়াশা মৃধা সুকন্যা
কলেজছাত্রী ইয়াশা মৃধা সুকন্যা  © ফাইল ছবি

সিদ্ধেশ্বরী গার্লস কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় অংশ নিতে যাওয়া নিখোঁজ ছাত্রী ইয়াশা মৃধা সুকন্যার খোঁজ মিললেও বেরিয়ে এসেছে চাঞ্চল্যকর তথ্য। নিখোঁজের পর দুই মাস ধরে হন্যে হয়ে মেয়েকে খুঁজে বেড়ানো মায়ের বিরুদ্ধেই উঠছে অভিযোগ।

একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের অনুসন্ধানে খোঁজ মিলেছে ইয়াশার। সেখানে ওই কলেজছাত্রীকে কথা বলতে দেখা গেছে। তবে মেয়েটি এখন কোথায় আছে প্রতিবেদনে তা বলা হয়নি।

টেলিভিশন চ্যানেলটিকে দেওয়া সাক্ষাৎকারে ইয়াশা জানান, তিনি আর পরিবারের কাছে ফিরতে চান না। মায়ের বিরুদ্ধে নানা ধরনের নির্যাতনের অভিযোগ করেন তিনি। তার অভিযোগ, তার মা তাকে বিক্রি করে দিতে চেয়েছিলেন। 

ইয়াশা আরো বলেন, ‘আমি বাসায় ফিরে যেতে চাই না, কারণ আমি সেখানে নিরাপত্তাহীনতায় ভুগি। কোনসময় আমাকে মেরে ফেলবে আমি জানি না। আমি রাতে ঘুমাতেও পারতাম না। নানু খালি বলত, বিয়েটা করে ফেল। সাড়ে তিন লাখ টাকা দেবে, এটা তো কম না। তুই চাইলে আরও দেবে। আমার আম্মু আমাকে সাড়ে তিন লাখ টাকার বিনিময়ে বিক্রি করে দিচ্ছিল’।

আরও পড়ুন: কলেজছাত্রী সুকন্যা কি হারিয়েই গেল?

তবে মেয়ের অভিযোগ অস্বীকার করে মা নাজমা বলেছেন, মা হয়ে সন্তানকে শাসন করার জন্য মাঝে মাঝে মেরেছি কিন্তু ও ক্লাস সেভেনে উঠার পর থেকে আর ওর গায়ে হাত তুলিনি। আমার বোনদের বলতাম ও কলেজে উঠলে বিয়ে দিয়ে দেব কিন্তু সুকন্যাকে বিয়ের জন্য জোর করিনি কখনো।

গত ২৩ জুন মডেল টেস্ট পরীক্ষা দেওয়ার জন্য ইয়াশাকে কলেজে নিয়ে যান তার মা নাজমা ইসলাম লাকী। বেলা সাড়ে ১২টার দিকে মেয়ে কলেজে প্রবেশ করার পর তিনি কলেজের বাইরে অভিভাবকদের বসার কক্ষে অপেক্ষা করতে থাকেন।

বেলা তিনটায় পরীক্ষা শেষে সব ছাত্রী হল থেকে বের হয়ে এলেও ইয়াশা বের হয়নি। মেয়ের বান্ধবীদের কাছে জানতে চাইলে তারা কিছু বলতে না পারায় ইয়াশার মা বিকাল চারটায় কলেজ কর্তৃপক্ষকে বিষয়টি জানায়। কিন্তু কর্তৃপক্ষ জানায় সেদিন পরীক্ষায় অনুপস্থিত ছিল ইয়াশা। পরে অনেক খোঁজাখুঁজির পরও মেয়েকে না পেয়ে তিনি থানায় একটি সাধারণ ডায়েরি করেন। পরদিন সেটি মামলায় রূপান্তর হয়।

সেই মামলায় ইয়াশার প্রেমিক ইশতিয়াককে একমাত্র আসামি করা হয়েছে। মামলার পর রমনা থানা পুলিশ ইশতিয়াক ও তার বন্ধুকে গ্রেফতার করে। কিন্তু তাদের জিজ্ঞাসাবাদে তেমন কোনও তথ্য মেলেনি। সেই প্রেমিক এখন কারাগারে।

এর মধ্যে গত শনিবার (২০ আগস্ট) রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে সংবাদ সম্মেলন করেন ইয়াশা মৃধা সুকন্যার মা নাজমা।

এ সময় তিনি বলেন, ‘দুই মাস ধরে মেয়ের অপেক্ষা করছি। আমি কারও কোনো বিচার চাই না, শুধু মেয়েকে ফেরত চাই। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও একজন মা আমি তার কাছে আকুল আবেদন করছি আমার মেয়েকে ফেরানোর ব্যবস্থা করার জন্য। ইশতিয়াক নামে যে ছেলের সঙ্গে আমার মেয়ে সারাদিন ছিল সে নাকি ওকে সন্ধ্যায় রিকশায় তুলে দিয়েছে। তাহলে আমার মেয়ে কোথায়? আমি এর সুষ্ঠু তদন্ত চাই।’


সর্বশেষ সংবাদ