চকবাজারে কারখানায় আগুন: ৬ জনের মরদেহ উদ্ধার

চকবাজারে প্লাস্টিক কারখানায় আগুন ৬ জনের মরদেহ উদ্ধার
চকবাজারে প্লাস্টিক কারখানায় আগুন ৬ জনের মরদেহ উদ্ধার  © সংগৃহীত

রাজধানীর চকবাজারে আগুনের ঘটনায় ছয়জনের মৃত্যু হয়েছে। নিহতদের মধ্যে চারজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন- ওসমান (২৫), বিল্লাল (৩৫), শপন (২২) ও শরীফ (২০)। বাকী দুজনের পরিচয় এখনও পাওয়া যায়নি।

সোমবার (১৫ আগস্ট) বেলা ১২টার দিকে এ অগ্নিকাণ্ডের খবর পায় ফায়ার সার্ভিস। ৯ মিনিটের মধ্যে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের প্রথম ইউনিট পৌঁছে আগুন নির্বাপনের কাজ শুরু করে। পরে ইউনিট সংখ্যা আরও বাড়ানো হয়। সবশেষ সেখানে নিয়ন্ত্রণে কাজ করছে ১০টি ইউনিট।

ফায়ার সার্ভিস পরিদর্শক মো. আনোয়ার এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, দোতলায় ৬ জনের মরদেহ পেয়েছি।  আরও মরদেহ পাওয়া যেতে পারে। মৃত্যুর সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছেন তিনি।

ফায়ার সার্ভসের কর্মীরা জানিয়েছিলেন, আগুনের সূত্রপাত যেখান থেকে হয়েছে বলে ধারণা করা হচ্ছে সেই বরিশাল হোটেলের পাঁচ কর্মী ভেতরে ছিলেন। তাদের মধ্যে থেকে কজন বের হতে পেরেছেন তা কেউ নিশ্চিত করে বলতে পারেননি। ফায়ার সার্ভিস বলছে, তিনতলা ভবনের নিচতলায় অবস্থিত বরিশাল হোটেলের সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত হয়।

আরও পড়ুন: ফ্লাইওভারের গার্ডার পড়ল প্রাইভেট কারে, নিহত ৩

হোটেলকর্মী মো. ওসমান ও মো. বিল্লাল নামে দুজন নিখোঁজের কথা জানিয়েছিলেন তাদের স্বজনরা। অগ্নিকাণ্ডের পর থেকে তাদের মোবাইল ফোন বন্ধ ছিল।

নিখোঁজ ওসামানের খালাতো ভাই মো. রুবেল বলেছিলেন, যে ভবনে আগুন লেগেছে সেটির নিচ তলায় বরিশাল হোটেলে কাজ করত ওসমান। রাতে কাজ করে ওই ভবনের দুই তালায় ঘুমিয়ে ছিল। কিন্তু আগুন লাগার পরে তার কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না। একাধিকবার তার ফোনে কল করলেও ফোন বন্ধ পাওয়া গেছে। আগুন লাগা ভবনটির দোতলায় গিয়েছিলাম। সেখানে আমরা মানুষের হাড়ের মতো কিছু জিনিস দেখতে পেয়েছি।

মো. আব্দুল্লাহ নামের আরেকজন বলেছিলেন, মো. বিল্লাল (৩৩) নামে তার দুলাভাইও নিখোঁজ। তিনিও বরিশাল হোটেলে কাজ করতেন। গত রাতে নাইট ডিউটি শেষে ভবনের দ্বিতীয় তলায় ঘুমাচ্ছিলেন তিনি। আগুন লাগার পর থেকে তার আর খোঁজ পাওয়া যাচ্ছে না।

হোটেলের সিলিন্ডার বিস্ফোরণ থেকে আগুনের সূত্রপাত বলে দাবি করেছেন কয়েকজন প্রত্যক্ষদর্শী। তারা বলছেন, সিলিন্ডার বিস্ফোরণের পর আগুন শুরুতে বিদ্যুতের ট্রান্সফরমারে যায়। সেখানে আরেক দফা বিস্ফোরণের পর প্লাস্টিকের খেলনা তৈরির কারখানায় আগুন লাগে।


সর্বশেষ সংবাদ