রনিকে প্রশ্ন করে ধাওয়া খেলেন আ.লীগ কর্মী

ধাওয়া খাওয়া ব্যক্তি
ধাওয়া খাওয়া ব্যক্তি  © সংগৃহীত

রেলের অব্যবস্থাপনা নিয়ে আন্দোলন করা ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মহিউদ্দিন রনিকে একাধিক প্রশ্ন করে জনতার ধাওয়া খেয়েছেন আওয়ামী লীগের এক কর্মী। শুক্রবার (২২ জুলাই) বিকেলে রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনে এই ঘটনা ঘটে। 

ধাওয়া খাওয়া আওয়ামী লীগের ওই কর্মীর নাম এম এ সূর্য। তিনি নিজেকে সবুজবাগ থানা আওয়ামী লীগের কর্মী বলে দাবি করেছেন।

এসে রনিকে প্রশ্ন করতে শুরু করেন  পরে উপস্থিত জনতা তাকে ধাওয়া করলে পুলিশের সহায়তা নিয়ে তিনি সরে পড়েন।

রনিকে একাধিক প্রশ্ন করার বিষয়ে জানতে চাইলে এম এ সূর্য বলেন, রনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র। সে যে কারণে আন্দোলন করেছে রেলওয়ে সেগুলো শুনেছে, তারা উত্তরও দিয়েছে। এরপরও রনি কেন আন্দোলন করছে? সে দেশের ভাবমূর্তি ক্ষুন্ন করছে। 

আরও পড়ুন: ছিনতাইকারীকে একাই শায়েস্তা করলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রী

এদিকে কমলাপুর রেলওয়ে স্টেশনের সামনে অবস্থান করে মহিউদ্দিন রনি রেলের অব্যবস্থাপনার বিষয়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চেয়েছেন। বিকেলে তিনি এ হস্তক্ষেপ চান। তার সঙ্গে বেশ কয়েকজন আন্দোলনকারী উপস্থিত রয়েছেন। রাত ৮টা পর্যন্ত তিনি সেখানে অবস্থান করবেন। 

রনির দফা দাবিগুলো হলো— 

টিকিট কেনার ক্ষেত্রে সহজ ডট কমের যাত্রী হয়রানি অবিলম্বে বন্ধ করা এবং হয়রানির ঘটনায় তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা; যথোপযুক্ত পদক্ষেপ নেওয়ার মাধ্যমে টিকিট কালোবাজারি প্রতিরোধ করা; অনলাইনে কোটায় টিকেট ব্লক করা বা বুক করা বন্ধ করা, সেই সঙ্গে অনলাইন-অফলাইনে টিকিট কেনার ক্ষেত্রে সর্বসাধারণের সমান সুযোগ-সুবিধা নিশ্চিত করা; যাত্রী চাহিদার সঙ্গে সঙ্গতি রেখে ট্রেনের সংখ্যা বাড়ানোসহ রেলের অবকাঠামো উন্নয়নে দীর্ঘমেয়াদি পরিকল্পনা নেওয়া; ট্রেনের টিকিট পরীক্ষক ও তত্ত্বাবধায়কসহ অন্যান্য দায়িত্বশীলদের কর্মকাণ্ড সার্বক্ষণিক মনিটর, শক্তিশালী তথ্য সরবরাহ ব্যবস্থা গড়ে তোলার মাধ্যমে রেলসেবার মান বৃদ্ধি করা এবং ট্রেনে ন্যায্য দামে খাবার বিক্রি, বিনামূল্যে বিশুদ্ধ পানি সরবরাহ ও স্বাস্থ্যসম্মত স্যানিটেশন ব্যবস্থা নিশ্চিত করা।


সর্বশেষ সংবাদ