এবার আর নাম স্বপ্ন-পদ্মা-সেতু নয়, তবে...

ফের তিন জমজ শিশুর জন্ম
ফের তিন জমজ শিশুর জন্ম  © সংগৃহীত

নারায়ণগঞ্জ, কুমিল্লা, বরিশাল ও নেত্রকোনার পর এবার পাবনার বেড়ায় এক গৃহবধূ তিন সন্তানের জন্ম দিয়েছেন একসঙ্গে। শনিবার (২৫ জুন) দুপুরে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে তিনি তিন পুত্রসন্তানের জন্ম দেন। তাদের নাম রেখেছেন পদ্মা, সেতু ও উদ্বোধন।

গৃহবধূ সুমী খাতুন (৩০) পৌর এলাকার আমাইকোলা গ্রামের মিজানুর রহমানের স্ত্রী। সুমী বলেন, তিন কন্যাসন্তান রয়েছে। তবে বংশের হাল ধরার মানুষ নেই বলে দুশ্চিন্তা করতাম। কিন্তু আল্লাহ মনের আশা পূরণ করেছেন। জীবনের সবচেয়ে আনন্দের দিন আজ। পদ্মা সেতু উদ্বোধনের দিন জন্ম হয়েছে ছেলের। এজন্য তাদের বাবা নাম রেখেছে পদ্মা, সেতু ও উদ্বোধন।

বাবা মিজানুর রহমান জানান, গত ২৩ জুন চিকিৎসক আল্ট্রাসনোগ্রাম করে জানান, পেটের ভেতরে বাচ্চার অবস্থান বেকায়দায় রয়েছে। সিজারিয়ান অপারেশন করতে হবে। তাৎক্ষণিক রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তির পর শনিবার দুপুরে তিন ছেলে সন্তানের জন্ম হয়। তিন সন্তানের ডাক নাম পদ্মা, সেতু ও উদ্বোধন। পরে ভালো নাম রাখা হবে।

তিনি বলেন, পদ্মা সেতু আমাদের গর্ব, স্বপ্ন ও আবেগ। সেই স্মৃতি ধরে রাখতেতাদের নাম রাখা হয়েছে। কোনো পুরস্কার পাওয়ার লোভে সন্তানদের নাম রাখা হয়নি।

আরো পড়ুন: ২৪ ঘণ্টায় কত আয় হলো পদ্মা সেতুর, জানা গেল গাড়ির সংখ্যাও

প্রসঙ্গত, গত ১৭ জুন নারায়ণগঞ্জের বন্দর উপজেলায় তিন শিশুর জন্ম হলে তাদের নাম রাখা হয় স্বপ্ন, পদ্মা ও সেতু। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের এক ভরি ওজনের তিনটি স্বর্ণের চেইনসহ ফলমূল ও ফুল পাঠিয়েছিলেন উপহার।

পরে ২১ জুন সকালে কুমিল্লার বরুড়ায় জন্ম নেওয়া যমজ কন্যাশিশুর নাম রাখা হয়েছে পদ্মা ও সেতু। ২৩ জুন বরিশালে তিন কন্যাসন্তানের জন্ম হলেও তাদেরও নাম রাখা হয় স্বপ্ন, পদ্মা ও সেতু। ২৪ জুন রাতে নেত্রকোনায় একসঙ্গে তিন শিশুর জন্ম হয়। তাদের নামও স্বপ্ন, পদ্মা ও সেতু।


সর্বশেষ সংবাদ