৪ মাস ধরে বেতন পাচ্ছেন না রংপুরের ১৫ সহকারী শিক্ষক

 বেতন পাচ্ছেন না রংপুরের ১৫ সহকারী শিক্ষক
বেতন পাচ্ছেন না রংপুরের ১৫ সহকারী শিক্ষক  © প্রতীকী ছবি

রংপুরে ঐতিহ্যবাহী দুইটি সরকারি বিদ্যালয়ে নতুন যোগ দেয়া ১৫ জন শিক্ষক ৪ মাস ধরে বেতন পাচ্ছেন না। ফলে তারা মানবেতর জীবন যাপন করছেন। তবে সংশ্লিষ্ট বিদ্যালয়ের প্রধানরা বলছেন, নতুন শিক্ষকদের বরাদ্দ না আসায় তাদের বেতন হচ্ছে না। 

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, রংপুরের ঐতিহ্যবাহী বিদ্যালয় বলতে বুঝায় রংপুর জিলা স্কুল ও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়। এই দু’টি শিক্ষা প্রতিষ্ঠানে গত ৭ ফেব্রুয়ারি ১৫ জন সহকারী শিক্ষক যোগদান করেন। এর মধ্যে সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ১১ জন এবং জিলা স্কুলে ৪ জন। এদের মধ্যে কেউ কেউ শহরের বাইরে থেকে এসে পাঠ দান করছেন। কিন্তু যোগদানের ৪ মাস হলেও কোনো শিক্ষকই এ পর্যন্ত বেতন পাননি। 

এই দু’টি বিদ্যালয়ে তৃতীয় শ্রেণি থেকে এসএসসি পর্যন্ত দুই হাজার করে মোট ৪ হাজার শিক্ষার্থী রয়েছে। এছাড়া প্রতিটি বিদ্যালয়ে ৫০ জন করে শিক্ষক রয়েছেন। ২ হাজার শিক্ষার্থীর বিপরীতে ৫০ জন শিক্ষক পর্যাপ্ত নয় বলে অভিভাবকরা মনে করছেন। বেতন না পাওয়া কয়েকজন শিক্ষক জানান, সরকারিভাবে নিয়োগ পাওয়ার পরেও তারা বেতন না পেয়ে কষ্টে রয়েছেন। তারা বলেন, একই সময়ে দেশের অন্যান্য জেলায় যোগদান করা নতুন শিক্ষকরা বেতন পাচ্ছেন। শুধু রংপুরের বিষয়টি উপেক্ষিত হয়ে আছে।  

জিলা স্কুলের প্রধান শিক্ষক এআর মিজানুর রহমান বলেন, স্কুলে ৫০ জন শিক্ষকের বরাদ্দ আসে। নতুন শিক্ষকদের নামে এ পর্যন্ত বরাদ্দ না আসায় তাদের বেতন দেয়া সম্ভব হচ্ছে না। তিনি বলেন নতুন শিক্ষকদের জন্য বরাদ্দ চেয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে কথা বলা হচ্ছে। 

এদিকে সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাকিলা ইসলাম বলেন, নতুন যে ১১ জন শিক্ষককে নিয়োগ দেয়া হয়েছে। তারা অতিরিক্ত। তাই তাদের নামে কোনো বরাদ্দ আসেনি। তিনি বলেন, যারা নিয়োগ পেয়েছেন তাদের সংশ্লিষ্ট দপ্তরে যোগাযোগ করতে হবে। তা না হলে অন্যত্র বদলি করে এই সমস্যার সমাধান করা হবে


সর্বশেষ সংবাদ