বিএনপি নেতা ইশরাক গ্রেফতার

বিএনপি নেতা ইশরাক
বিএনপি নেতা ইশরাক  © সংগৃহীত

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে লিফলেট বিতরণের সময় বিএনপি নেতা ইশরাক হোসেনকে আটক করেছে মতিঝিল থানা পুলিশ। পরে তাকে ২০২০ সালে দায়ের করা একটি মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। আজ বুধবার (৬ এপ্রিল) সকাল ১১টার পর রাজধানীর মতিঝিল থেকে তাকে আটক করা হয়। শ্রমিক দল ঢাকা মহানগরীর উদ্যোগে লিফলেট বিতরণ কর্মসূচিতে অংশ নিয়েছিলেন তিনি।

ইশরাক হোসেন বিএনপির আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য। দলটির ঢাকা মহানগরীর দক্ষিণের আহ্বায়ক কমিটির ১ নাম্বার সদস্যও তিনি। ইশরাক হোসেন অবিভক্ত ঢাকা সিটির সাবেক মেয়র সাদেক হোসেন খোকার ছেলে। ২০২০ সালে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাচনে বিএনপির প্রার্থী ছিলেন তিনি।

এ বিষয়ে মতিঝিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াসির আরাফাত বলেন, ২০২০ সালে বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা একটি মামলায় আদালত থেকে তার পরোয়ানা জারি ছিল। এর ভিত্তিতে আমরা তাকে গ্রেফতার করেছি। পরোয়ানার বিষয়টি ইশরাক হোসেন নিজেও জানেন।

সকাল থেকে রাজধানীর মতিঝিল এলাকায় নেতাকর্মী ও অনুসারীদের নিয়ে দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে পথচারী, ব্যবসায়ীদের মাঝে লিফলেট বিতরণ করেন। শাপলা চত্বর এলাকায় আসলে পুলিশ তাকে গ্রেফতার করে পুলিশের গাড়িতে তুলে মতিঝিল থানায় নিয়ে আসেন। তাকে আজই আদালতে নেওয়া হবে বলেও জানা গেছে।

আরও পড়ুন- ষষ্ঠ ধাপের ভর্তি শেষেও আসন খালি চবিতে, পূরণ হবে যেভাবে 

বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান বলেন, মতিঝিল এলাকায় লিফলেট বিতরণের সময় ইশরাককে পুলিশ আটক করেছে। এখনও তিনি মতিঝিল থানায় আছেন। কেন তাকে আটক করা হয়েছে এই বিষয়ে আমরা এখনও কিছু জানি না।


সর্বশেষ সংবাদ